২১ জানুয়ারি, ২০১৭ ১১:১৩

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইজারল্যান্ডে পাঁচ দিনের সফর শেষে দেশে ফিরেছেন। শনিবার সকাল ১০টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারি এমিরেট্স এয়ারলাইন্সের বিমানটি অবতরণ করে। 

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম (ডব্লিউইএফ)-এর নির্বাহী চেয়ারম্যান অধ্যাপক ক্লাউস সোয়াবের আমন্ত্রণে সংস্থার ৪৭ তম বার্ষিক সভায় যোগ দিতে প্রধানমন্ত্রী সুইজারল্যান্ডের দাভোসের উদ্দেশে ১৫ জানুয়ারি ঢাকা ত্যাগ করেন।

অন্যান্যের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ছিলেন।

শেখ হাসিনাই প্রথম বাংলাদেশি কোন নির্বাচিত নেতা যিনি এই বার্ষিক সভায় অংশগ্রহণ করেন। সভায় বিভিন্ন দেশের রাষ্ট্রনায়ক, শীর্ষ ব্যবসায়ী, সুশীল সমাজের প্রতিনিধি, যোগাযোগবিদ, চিন্তাবিদ এবং প্রযুক্তিবিদগণ নানা গুরুত্বপূর্ণ বৈশ্বিক সমসা নিয়ে পর্যালোচনা করেন।

প্রধানমন্ত্রী এই বার্ষিক সভায় অংশগ্রহণ ছাড়াও ডব্লিউইএফ-এর নির্বাহী চেয়ারম্যান ক্লাউস সোয়াবের সঙ্গে বৈঠক করেন এবং পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এসময় রাষ্ট্র নায়ক ও সরকার প্রধানসহ বিভিন্ন দেশ ও সংস্থার শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন তিনি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর