২১ জানুয়ারি, ২০১৭ ১২:৪০
ফেসবুকে তোলপাড়

বাণিজ্য মেলায় টিকিট কাউন্টারে প্রতারণার অভিযোগ (ভিডিও)

নাহিদুর রহমান হিমেল:

বাণিজ্য মেলায় টিকিট কাউন্টারে প্রতারণার অভিযোগ (ভিডিও)

ফাইল ছবি

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার টিকিট কাউন্টারে প্রতারণার অভিযোগ উঠেছে। টিকিট ক্রয় শেষে ৫০০/১০০০ টাকার নোট দিলে টিকেট বিক্রেতা সুযোগ বুঝে কৌশলে ১০০ টাকার নোট রেখে দিচ্ছেন বলে একাধিক ভুক্তভোগী অভিযোগ করেছেন। শুক্রবার বিকেলে রিয়াজুল আকিব নামের এক ভুক্তভোগী বিষয়টি নিয়ে ফেসবুকের একটি গ্রুপে ভিডিওসহ পোস্ট দিয়েছে। আর এতেই শুরু হয় আলোচনা। এ ঘটনায় একের পর এক ভুক্তভোগীরা তাদের মন্তব্য তুলে ধরেন।

রিয়াজুল আকিব তার সেই পোস্টে জানিয়েছেন, আগে একদিন মেলায় গেছিলাম, সেদিন ওদের (টিকিট বিক্রেতা) কাছে ৫০০ টাকার একটা নোট দিয়ে ২টা বড়দের টিকিট (৬০ টাকা) চেয়েছিলাম। সেই হিসেব মতে আমি পাবো ৪৪০টাকা। প্রথমে আমার সামনে ৪০০ টাকা ২ বার গুনলো, তারপর ৪০ টাকা দিলো! আমি দেখে আর কিছু ভাবিনাই, দেখলাম টাকা তো ঠিক ই আছে কিন্তু কিছুক্ষন পর মেলায় ঘুরার পর দেখি ১০০ টাকা নাই, ভাবছি পড়ে গেছে হয়তো কোথাও। কিন্তু ঘটনা উদঘাটন করলাম দুইদিন পর!

রিয়াজুল আকিব আরও জানিয়েছেন, 'এক আপু স্ট্যাটাস দিলো টিকিট কাউন্টারের চুরির কারসাজি নিয়ে, যেটার কাহিনী ধুম ছবির সব কাহিনীকে হার মানায়! তাই আজকে সেটা পরীক্ষা করতে আবার গেলাম! আজকে গিয়ে সেম (একই) কাজটাই করলাম ৫০০ টাকার নোট দিলাম, দেয়ার সময় বারবার বললাম ২টা বড়দের টিকিট (৬০ টাকা) একটা ছোট দের টিকিট (২০টাকা)! লোকটাও গুনে দিলো, তাহলে আমি ব্যাক পাবো ৪২০ টাকা! আমার সামনে সেই আগেরদিনের মতো ৪০০ টাকা ২ বার গুনলো, কিন্তু আজকে আমি খুব খেয়াল করে দেখলাম! ওরা যখন আপনাকে ভাংতি টাকাটা দিবে তখনই পুরা টাকাটা টাকার বাক্সের কাছে নিয়ে একশো টাকা ধাপ করে ফেলে দিবে যেটা ধরা প্রায় অসম্ভব! তারপর ভাংতি টাকাটা নিয়ে দিয়ে দিবে! যেহেতু আপনি একবার দেখছেন আপনার টাকা ঠিক আছে তাই ৯০% মানুষই টাকাটা না গুনে নিয়ে যায়! যেটা প্রথম বার আমিও করেছি! আর যারা টাকাটা আবার গুনে তারাই শুধু ব্যাক পায়!'

এদিকে ফেসবুকের ওই গ্রুপে রিয়াজের এমন পোস্টের পর থেকেই শুরু হয় তোলপাড়। কমেন্টে এ ঘটনার একাধিক ভুক্তভোগি তাদের অভিজ্ঞতা শেয়ার করেছেন। 

শরীফ মাহমুদ নামের একজন লিখেছেন, আমিও গত ১৫ তারিখে মেলায় গিয়ে এরকম বাটপারীতে পরি, কিন্তু আমি টাকাটা পরে গুনে বুঝতে পারি যে, আমার ১০০ টাকা কম আছে, এই জন্যেই ভাবি ৫ মিনিটের মধ্যে ১০০ টাকা কোথায় পড়লো?

আহমেদ সাজিদ লিখেছেন, আমিও একই ঘটনার শিকার হয়েছি। টাকা গুনার পর দেখি কম।

তারেক আজিজ রাজ নামের একজন লিখেছেন, আমাকেও কম দিছিল, তবে আমি গুনে কম দেখে তার দিকে ঘুড়ে তাকানোর আগেই সে বলে, ভাই এই যে আপনার ১০০টাকা। তখন আমি ভাবছি ভুল, তবে এখন দেখছি পুরাটাই প্রতারণা।

জ্যোতিকা জ্যোতি লিখেছেন, গত বছর আমার এই সমস্যার অভিজ্ঞতা হয়েছে। ভাংতি টাকা ৫/৭ বার গুনার ফাকে ১০০টাকার নোট রেখে দেয়। 

এছাড়া আরও অনেকেই বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে এসব অভিযোগের ব্যাপারে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার গেটের ইজারাদার প্রতিষ্ঠান মীর ব্রাদার্সের কর্ণধার মীর শহিদুল আলমের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

দেখুন সেই ঘটনার ভাইরাল ভিডিওটি-

 

  

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর