২৩ জানুয়ারি, ২০১৭ ১৪:৩০

খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল পেছাল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মামলায় আদালত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন। আজ সোমবার ঢাকার মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ এ দিন ধার্য করেন। যার ফলে এই মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের সময় এ নিয়ে ২৭ বার পেছাল।

আজ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। কিন্তু শাহবাগ থানা পুলিশ তদন্ত প্রতিবেদন দাখিল করতে না পারায় বিচারক আগামী ১৯ ফেব্রুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেন।

উল্লেখ্য ২০১৪ সালের ১৪ অক্টোবর বিকেলে শুভ বিজয়া অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে খালেদা জিয়া বলেছিলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার মুখোশ পরে আছে। আসলে দলটি ধর্মহীনতায় বিশ্বাসী।’

এ সময় তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের কাছে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়। আওয়ামী লীগ ক্ষমতায় এসে হিন্দুদের সম্পত্তি দখল করেছে। হিন্দুদের ওপর হামলা করেছে।’

এ ঘটনার পর ২০১৪ সালের ২১ অক্টোবর বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে বাদী হয়ে দণ্ডবিধির ১৫৩(ক) ও ২৯৫(ক) ধারার অপরাধে খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলাটি করেন। ওই দিন শুনানি শেষে বিচারক শাহবাগ থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন ।


    

বিডি-প্রতিদিন/ ২৩ জানুয়ারি, ২০১৬/ আব্দুল্লাহ সিফাত-১৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর