২৩ জানুয়ারি, ২০১৭ ১৫:১২

‘ওবায়দুল কাদের নির্বাচন কমিশন নিয়ে না জেনে কথা বলেননি’

অনলাইন ডেস্ক

‘ওবায়দুল কাদের নির্বাচন কমিশন নিয়ে না জেনে কথা বলেননি’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ (ফাইল ছবি)

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচন কমিশন (‌ইসি) গঠনের বিষয়ে না জেনে কোনো কথা বলেননি। আর বিএনপি বিচারপতি কে এম হাসানের নাম প্রস্তাব করেছে নাকি করেনি সে বিষয়ে কিছুই জানিনা আমি।" সোমবার দুপুরে সচিবালয়ের নিজ কার্যালয়ের সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, "বিএনপি একজন সাবেক প্রধান বিচারপতির অধীনে সার্চ কমিটি গঠনের কথা বলেছে। ওবায়দুল কাদের একজন দক্ষ রাজনীতিবিদ এবং সেই সঙ্গে তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি না জেনে এ কথা বলেননি। এমন নয় যে রাষ্ট্রপতির কাছ থেকেই এই তথ্য পেতে হবে। বিএনপিতেই এমন অনেক লোক আছে এই তথ্য জানানোর। তাদের প্রস্তাবনা সম্পর্কে দলটিতেও নিশ্চই আলোচনা হয়েছে।"

তোফায়েল আহমেদ আরও বলেন, ‌রাষ্ট্রপতি ইসি গঠন নিয়ে সার্চ কমিটি গঠন করবে। এটা তার একমাত্র এখতিয়ার। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো নাম প্রস্তাব করিনি। আমরা আইনের কথা বলেছি। বিএনপি তাও প্রত্যাখ্যান করেছে। বিএনপি’র নেত্রী খালেদা জিয়া বলেছেন সার্চ কমিটি ও ইসি নিরপেক্ষ না হলে তিনি তা মানবেন না বলে জানিয়েছেন। কিন্তু রাষ্ট্রপতি এমনটি করবেন কিনা তিনি করে জানলেন।"

 


বিডি-প্রতিদিন/ ২৩ জানুয়ারি, ২০১৬/ আব্দুল্লাহ সিফাত-২১

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর