২৪ জানুয়ারি, ২০১৭ ১৮:২৮

'বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের কাজ করছেন তারই সুযোগ্যা কন্যা'

অনলাইন ডেস্ক

'বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের কাজ করছেন তারই সুযোগ্যা কন্যা'

ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সুজলা-সুফলা সোনার বাংলা বাস্তবায়নের কাজ করছেন তারই সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল বাধা-বিপত্তি অতিক্রম করে সফলভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আজ ঢাকার বকশী বজারে নবকুমার ইনস্টিটিউট ও ড. শহীদুল্লাহ কলেজ আয়োজিত উনসত্তরের গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। 

তিনি বলেন, সকল বাধা-বিপত্তি অতিক্রম করে সফলভাবে এগিয়ে যাচ্ছে দেশ। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হয়েছে। বিশ্ববাসী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছে। তোফায়েল বলেন, বঙ্গবন্ধু দু‘টি উদ্দেশ্য নিয়ে সংগ্রাম করেছিলেন। একটি দেশের স্বাধীনতা, অপরটি বাঙ্গালীজাতির অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করার সুযোগ তাঁকে দেয়া হয়নি। 

নবকুমার ইনস্টিটিউট ও ড. শহীদুল্লাহ কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে নবকুমার ইনস্টিটিউট ও ড. শহীদুল্লাহ কলেজের অধ্যক্ষ মো. আব্দুল হালিম বক্তব্য রাখেন।  

কামরুল ইসলাম বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন এবং এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। আর এইসবের নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর