২৪ জানুয়ারি, ২০১৭ ২২:০৪

খারাপ সংবাদের শিরোনাম না হওয়ার শপথ ছাত্রলীগের

নিজস্ব প্রতিবেদক

খারাপ সংবাদের শিরোনাম না হওয়ার শপথ ছাত্রলীগের

আর কখনও খারাপ সংবাদের শিরোনাম না হওয়ার শপথ নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির নেতা-কর্মীদের এ শপথ পড়িয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সাবেক নেতাকর্মীদের পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ শপথ পড়ান।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, আমরা আজকে শপথ নেব, আর কখনও খারাপ সংবাদের শিরোনাম হব না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জনকে ম্লান হতে দেব না। খারাপ শিরোনাম নেত্রীর অর্জনকে ম্লান করে দেয়। আর শেখ হাসিনার ১০/১২ টা উন্নয়ন দুইটা খারাপ কাজের মধ্য দিয়ে ম্লান হয়ে যায়। আমরা শেখ হাসিনার অর্জনকে ম্লান হতে দেব না।

কাদের বলেন, মেধাবী, চরিত্রবান ও শিক্ষিতদের ছাত্র রাজনীতিতে আসতে হবে। তা না হলে খারাপ ও অযোগ্যদের হাতে দেশের নেতৃত্ব চলে যাবে। তারা এমপি-মন্ত্রী হবে। তারা দেশকে কিছুই দিতে পারবে না। সেই সাথে জনগণের ভোগান্তির কথা বিবেচনা করে রাস্তা বন্ধ করে কর্মসূচি পালন না করার জন্য অনুরোধ জানান তিনি।

এর প্রেক্ষিতে এখন থেকে কেবলমাত্র শুক্র ও শনিবার ছাড়া সপ্তাহের অন্যদিনে রাজধানীতে কোনো প্রকার সভা, সমাবেশ ও র‌্যালি করবে না বলে ঘোষণা দেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এখন থেকে রাজধানীবাসীর ভোগান্তির বিষয় মাথায় রেখে কর্মসূচি পালন করতে হবে। ভবিষ্যতে এ বিষয়টি খেয়াল রাখতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ সিদ্ধান্ত নিয়েছে, এখন থেকে শুক্র ও শনিবার রাজধানীতে কর্মসূচি পালন করা হবে। ছাত্র রাজনীতিকে আকর্ষণীয় করতে লেখা-পড়া, আচরণে আকর্ষণীয় হতে হবে বলে মন্তব্য করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, মাদক দেশের তরুণ প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। যারা এ ব্যবসা করে তাদের কঠোরভাবে দমন করতে হবে। দেশের যেসব সীমান্ত দিয়ে মাদক প্রবেশ করে সেখানে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর