Bangladesh Pratidin

প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৪
আপডেট : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩৮
নাম চূড়ান্ত করতে কালও বৈঠকে বসবে সার্চ কমিটি
অনলাইন ডেস্ক
নাম চূড়ান্ত করতে কালও বৈঠকে বসবে সার্চ কমিটি

প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারদের নাম চূড়ান্ত করতে আগামীকাল বৃহস্পতিবার আবারও বৈঠকে বসবে এ লক্ষ্যে গঠিত ৬ সদস্যের সার্চ কমিটি।

বিশিষ্ট নাগরিকদের সঙ্গে সার্চ কমিটির দ্বিতীয় দফায় এই মতবিনিময়ের পর মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, “রাজনৈতিক দলগুলোর কাছ থেকে পাওয়া নাম থেকে ২০ জনের যে সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়েছে, তা নিয়ে আলোচনার জন‌্য বৃহস্পতিবার বিকালে আবার বসবেন সার্চ কমিটির সদস‌্যরা।  

যাচাই-বাছাই শেষে সার্চ কমিটি দশজনকে চূড়ান্ত করে ৮ ফেব্রুয়ারির মধ‌্যে রাষ্ট্রপতির কাছে তাদের নাম সুপারিশ করবে। এরপর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ একজন প্রধান নির্বাচন কমিশনারসহ অন‌্যূন পাঁচ সদস‌্যের নতুন নির্বাচন কমিশন নিয়োগ দেবেন।

এর আগে, বুধবার দেশের চারজন বিশিষ্ট নাগরিকের সঙ্গে মতবিনিময় করেন আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সার্চ কমিটি। এদিন বেলা ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ মতবিনিময় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টার দিকে শেষ হয়।

যে চার বিশিষ্ট নাগরিক অনুসন্ধান কমিটিতে মতামত জানিয়েছেন তারা হলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) মোহাম্মদ আবু হেনা, আইনজীবী রোকনউদ্দিন মাহমুদ, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম।


বিডি-প্রতিদিন/০১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow