Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

শিরোনাম

প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১০ অনলাইন ভার্সন
আপডেট :
ইসির চাহিদা অনুসারে সহায়তা দেয়া হবে: প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক:
ইসির চাহিদা অনুসারে সহায়তা দেয়া হবে: প্রধানমন্ত্রী
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে নির্বাচন কমিশনের দায়িত্ব পালনে সহায়তা করা সকল নির্বাহী বিভাগের কর্তব্য। এ পর্যন্ত অনুষ্ঠিত সকল নির্বাচনে নির্বাচন কমিশনের চাহিদা অনুসারে সরকার তথা নির্বাহী বিভাগ সকল ধরণের সহায়তা করছে।

আগামীতে সব ধরনের সহযোগিতাও  অব্যাহত থাকবে।

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে জাসদের এমপি নাজমুল হক প্রধান (পঞ্চগড়-১) এর তারকা চিহ্নিত লিখিত প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে সন্ধ্যায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

প্রধানমন্ত্রী লিখত জবাবে বলেন, প্রথমবারের মতো দলীয়ভিত্তিতে অনুষ্ঠিত নারায়ানগঞ্জ সিটি কর্পেরেশন নির্বাচন দেশের জনগণ ও আন্তর্জাতিক পরিমন্ডলে প্রশংশিত নির্বাচন হিসেবে বিবেচিত হয়েছে। সকল নির্বাচনে নির্বাচন কমিশনের চাহিদানুযায়ী সরকার আইনশৃঙ্খলা বাহিনী নিয়োগসহ সব ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, মাননীয় উচ্চ আদালতের নির্দেশে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল হওয়ায় নির্বাচিত দলীয় সরকারের অধীনে দশম জাতীয় সংসদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ প্রেক্ষিতে নির্বচাচন কমিশন নির্বাচনকালীন সময়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড পরিচালনা এবং সরকারি ব্যক্তিবর্গের নির্বাচনী প্রচারণায় বিষেয় সুনির্দিষ্ট করে একটি আদর্শ আচরণ বিধিমালা প্রনয়ন করে।

তিনি আরো বলেন, ভোটারদের জন্য ভোটারগণ যাতে নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে ভোটকেন্দ্রে আসতে পারেন এবং ভোটারদের নিরাপদে বাড়ি ফিরে যেতে পারেন সেজন্য নিরাপদ পরিবেশ সৃষ্ঠির লক্ষ্যে পুলিশসহ আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে।

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow