Bangladesh Pratidin

প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৭
আপডেট :
বাংলাদেশ-ফিলিস্তিনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
অনলাইন ডেস্ক
বাংলাদেশ-ফিলিস্তিনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে অভ্যর্থনা জানান

বাংলাদেশ ও ফিলিস্তিনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৃহস্পতিবার বিকেলে সফররত ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত বৈঠকের পর এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়।

এর আগে বিকেল ৩টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে মাহমুদ আব্বাসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শেখ হাসিনা। এ সময় সেখানে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র উপদেষ্টা গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বিনিময়ের পর দুই নেতার একান্ত বৈঠক শুরু হয়। এরপর বিকেল ৪টায় শুরু হয় দ্বিপক্ষীয় বৈঠক।

দ্বিপক্ষীয় বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বাণিজ‌্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, উপদেষ্টা গওহর রিজভী, বিদ‌্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী। বৈঠকে দুই দেশের একটি যৌথ কমিটি গঠনে একটি সমঝোতা স্মারক সই হয়। শেখ হাসিনা ও মাহমুদ আব্বাসের উপস্থিতিতে বাংলাদেশের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও ফিলিস্তিনের পক্ষে পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল মালিকি এতে স্বাক্ষর করেন।

তিন দিনের সফরে বুধবার ঢাকায় আসেন মাহমুদ আব্বাস। ফিলিস্তিনের প্রেসিডেন্ট হিসেবে এটাই বাংলাদেশে তার প্রথম রাষ্ট্রীয় সফর।

বৃহস্পতিবার সকালে সাভারে জাতীয় স্মৃতি সৌধ এবং ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান মাহমুদ আব্বাস।

বিডি প্রতিদিন/২ ফেব্রুয়ারি, ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow