Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২২
'নাম্বার ওয়ান পার্লামেন্টিরিয়ানকে হারালাম'
অনলাইন ডেস্ক
'নাম্বার ওয়ান পার্লামেন্টিরিয়ানকে হারালাম'
পরিবহন ও সেতুমন্ত্রীর ফেসবুক থেকে সংগৃহীত

সদ্যপ্রয়াত দেশের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, "আমি কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছি। আমার মনে হয়, পার্লামেন্টারিয়ান হিসেবে তিনি ছিলেন নাম্বার ওয়ান।

তাকে আমরা হারালাম। " সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর খবরে ভোরে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ছুটে আসেন আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক সেখানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের আরও বলেন, "সুরঞ্জিত সেনগুপ্ত আমাদের রাজনৈতিক ইতিহাসে এক বর্ণাঢ্য ব্যক্তিত্ব। তার মৃত্যুতে রাজনীতিতে বিরাট শূন্যতা তৈরি হল, যেটা সহজে পূরণ হওয়ার নয়। আমরা তাকে শেষ বিদায়ের প্রস্তুতি নিচ্ছি। "

তিনি জানান, "সকাল ৯টায় তার মরদেহ ঢাকার বাসভবন জিগাতলায় নেয়া হবে। বেলা ১২টায় মরদেহ নেয়া হবে ঢাকেশ্বরী মন্দিরে। "

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও জানান, "সেখান থেকে সংসদ ভবনে বিকাল ৩টায় মরদেহ নেয়া হবে। সেখানে তাকে শ্রদ্ধা নিবেদন করা হবে। এরপর সংসদে 'অবিচুয়ারি রেফারেন্স' হবে। আগামীকাল সোমবার সকাল ৯টায় এই নেতার মরদেহ যাবে সিলেটে। সকাল ১০টায় সেখানে শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা ১১টায় মরদেহ যাবে সুনামগঞ্জ। এরপর সেখান থেকে মরদেহ তার নির্বাচিত এলাকা দিরাই ও শাল্লাতে নেয়া হবে। সেখানেই হবে এ প্রবীন রাজনীতিবিদের শেষকৃত্যানুষ্ঠান। "

উল্লেখ্য আজ রবিবার ভোর ৪টা ২৪ মিনিটের দিকে তিনি রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে প্রবীণ এই রাজনীতিকের বয়স হয়েছিল ৭১ বছর।


 
বিডি-প্রতিদিন/ ৫ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯

আপনার মন্তব্য

up-arrow