Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৯ অনলাইন ভার্সন
আপডেট :
জর্ডান সফরে গেলেন শিল্পমন্ত্রী
অনলাইন ডেস্ক
জর্ডান সফরে গেলেন শিল্পমন্ত্রী
ফাইল ছবি

রাষ্ট্রীয় পর্যায়ে (স্টেট-টু-স্টেট) চুক্তির মাধ্যমে জর্ডান থেকে ফসফরিক এসিড ও রক ফসফেট আমদানির বিষয়ে আলোচনার জন্য জর্ডানের উদ্দেশে আজ মঙ্গলাবর ঢাকা ত্যাগ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।  

জর্ডান ফসফেট মাইনস কোম্পানি পিএলসি-এর আমন্ত্রণে এ সফরে গেলেন তিনি।

শিল্পমন্ত্রী সেখানে ছয় সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।  

বিসিআইসি’র চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জিয়াউর রহমান খানসহ অন্যান্য কর্মকর্তা প্রতিনিধিদলের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত রয়েছেন।  

জর্ডান সফরকালে শিল্পমন্ত্রী সে দেশের শিল্প ও বাণিজ্যমন্ত্রী জারুব কুদাহ এর সাথে বৈঠক করবেন। তিনি জর্ডান ফসফেট মাইনস কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথেও পৃথকভাবে মতবিনিময় করবেন।  

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে , বৈঠককালে শিল্পমন্ত্রী বাংলাদেশের শিল্পখাতে অর্জিত সাফল্য তুলে ধরবেন। তিনি দেশে বিরাজমান অনুকূল বিনিয়োগ পরিবেশের কথা উল্লেখ করে বাংলাদেশের উদীয়মান শিল্পখাতগুলোতে জর্ডানি উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান জানাবেন।  

এছাড়াও তিনি রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় জর্ডান হতে রক ফসফেট আমদানির বিষয়ে ইতোপূর্বে প্রস্তুতকৃত খসড়া চুক্তি চূড়ান্ত করার লক্ষ্যে দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেবেন। এ সফরে জর্ডান থেকে বিসিআইসি’র জন্য রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির মাধ্যমে ফসফরিক এসিড আমদানির বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হবে।  

শিল্পমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধি দলটির ১২ ফেব্রুয়ারি দেশে ফেরার কথা রয়েছে।

বিডি প্রতিদিন/৭ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow