Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৬ অনলাইন ভার্সন
আপডেট :
পাটকে ভালোবাসতে স্পিকার চাইলেন পাটের শাড়ি
নিজস্ব প্রতিবেদক
পাটকে ভালোবাসতে স্পিকার চাইলেন পাটের শাড়ি
ফাইল ছবি


পাট ও বস্ত্র প্রতিমন্ত্রীর কাছে পাটের শাড়ি উপহার চাইলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। মঙ্গলবার সংসদে পাট বিল ২০১৬ পাসের আগে আলোচনার সময় পাটের প্রতি নারীদের ভালোবাসা সৃষ্টির জন্য পাটের তৈরি শাড়ি উপহার দেওয়ার আহবান জানান তিনি।

স্পিকার বলেন, পাট তন্তু থেকে উন্নত মানের শাড়ি তৈরির কথা আপনি বলেছেন। পাটের সুতার তৈরি শাড়ি আমরা পেলে পাটের প্রতি আমাদের বেশি ভালোবাসা জন্ম নেবে। জবাবে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম আগামী ৬ মার্চ জাতীয় পাট দিবসের আগেই স্পিকারকে শাড়ি উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেন।

বিল পাসের সময় বিল উত্থাপনকারী পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম পাটের বহুবিধ ব্যবহারের কথা সংসদে উল্লেখ করে পাট তন্তু থেকে উন্নত মানের শাড়ি তৈরির তথ্য উপস্থাপন করেন। এ সময় স্পিকার প্রতিমন্ত্রীকে উদ্দেশ্য করে পাটের শাড়ির প্রতি নারীদের ভালোবাসা তিরির জন্য এ রসাত্মক মন্তব্য করেন। এ সময় সংসদের নারী এমপিরা টেবিল চাপড়ে স্পিকারকে সমর্থন জানান।

প্রতিমন্ত্রী মির্জা আজম শাড়ি প্রসঙ্গে বলেন, এই সংসদে পাটের শাড়ি চাওয়া হয়েছে। আমরা বিজেএমসি (বাংলাদেশ জুট মিল করপোরেশন) থেকে একটি কম্পোজিট মিল স্থাপনের উদ্যোগ নিয়েছি। ওই মিল চালু হাওয়ার পর সেখান থেকে প্রথমে যে শাড়ি তৈরি করা হবে সেটা আপনাদের (সংসদ সদস্য) দেওয়া হবে। একই সময় স্পিকারের শাড়ি প্রসঙ্গে তিনি বলেন, আমরা ৬ মার্চকে জাতীয় পাট দিবস ঘোষণা করেছি। এবার প্রথমবারের মতো পাট দিবস পালিত হবে। এই জাতীয় পাট দিবস পালনের আগেই আমরা মাননীয় স্পিকারকে শাড়ি উপহার দেবো।

এরপর জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বিলের সংশোধনী প্রস্তাব দেওয়ার সময় স্পিকারের শাড়ি উপহার দাবির প্রসঙ্গটি আবারও তোলেন। এ সময় প্রতিমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আমি আশা করবো আগামী ভালোবাসা দিবসে আমাদের প্রতিমন্ত্রী মহোদয় মাননীয় স্পিকারকে একটি লাল শাড়ি উপহার দেবেন।

প্রসঙ্গত, মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি ছিল বিশ্ব ভালোবাসা দিবস। স্পিকারসহ বেশিরভাগ নারী এমপি এদিন লাল শাড়ি পরে সংসদের বৈঠকে অংশ নেন।

বিডি-প্রতিদিন/১৪ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow