Bangladesh Pratidin

ফোকাস

  • দক্ষিণ কোরিয়ার সাংবাদিকদের নিজস্ব পারমাণবিক পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের অনুমতি দিয়েছে উত্তর কোরিয়া
  • সাতক্ষীরায় বিরল রোগে আক্রান্ত কিশোরী মুক্তামণি বুধবার সকালে মারা গেছে
  • সারা দেশে মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে আট জেলায় 'বন্দুকযুদ্ধে' নিহত ৯
  • যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেছেন, ১২ জুন সিঙ্গাপুরে উত্তর কোরিয়ার সঙ্গে পূর্বনির্ধারিত বৈঠকটিও নাও হতে পারে
  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৫৩ অনলাইন ভার্সন
'খালেদা জঙ্গিবাদের আশ্রয়-প্রশয়দাতা'
অনলাইন ডেস্ক
'খালেদা জঙ্গিবাদের আশ্রয়-প্রশয়দাতা'
ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি নামক একটি রাজনৈতিক দলের কারণে দেশে জঙ্গিরা তৈরি হচ্ছে। আর খালেদা জিয়‍া সরাসরি জঙ্গিবাদের আশ্রয়-প্রশয়দাতা। আজ সকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ মুক্তিযুদ্ধ জাদুঘরে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। 

মুক্তিযুদ্ধের সংগঠক কাজী আরেফ আহমেদের ১৮তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে 'বাঙালির জাতি রাষ্ট্র গঠনে স্বাধীন বাংলা নিউক্লিয়াসের ভূমিকা ও কাজী আরেফ' শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

জঙ্গি-সন্ত্রাসীদের আগামী সংসদ নির্বাচনের বাইরে রাখতে বাধ্য করা হবে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি হলো জঙ্গিদের তা দেওয়ার যন্ত্র। জঙ্গি-সন্ত্রাসীদের তা দেওয়ার যন্ত্র ছেড়ে দিয়ে বিএনপিকে নির্বাচনে আসতে হবে। এটাই বাংলাদেশের জন্য মঙ্গলজনক। এগিয়ে যেতে হলে আমাদের জঙ্গি, যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়তে হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ইনু।

মন্ত্রী বলেন, বহু মিটমাটের চেষ্টা হয়েছে, কিন্তু শেখ হাসিনা আপোষ করেননি। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলনে কোনো আপোষের জায়গা নেই। এখনো বিচারকাজ চলছে। জঙ্গিদের খুঁটিগুলোকে আমরা নির্মূল করছি। জঙ্গিবাদ দমনে সরকারের একচুল ছাড় নেই। কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, এম এ ভাসানী প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow