Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১৬ অনলাইন ভার্সন
আপডেট :
হাতির তাণ্ডব বন্ধের দাবি সংসদে
নিজস্ব প্রতিবেদক
হাতির তাণ্ডব বন্ধের দাবি সংসদে

কুড়িগ্রামে ভারতীয় সীমান্তের ওপার থেকে আসা হাতির তাণ্ডব বন্ধ করার দাবি জানিয়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি রুহুল আমিন। জাতীয় সংসদের চতুর্দশ ও শীতকালীন অধিবেশনে বৃহস্পতিবার পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, প্রতিনিয়ত সন্ধ্যায় ভারত থেকে সীমান্ত পেরিয়ে ৭০-৮০ টি হাতি আমার নির্বাচনী এলাকায় ঢুকে পড়ে। এই হাতিগুলো ঢোকার সময় ভারতের বিএসএফ সীমান্তের গেট খুলে দেয়। হাতির দল ভুট্টাসহ খেতের ফসল নষ্ট করে এবং ভেঙে তছনছ করে দেয়। তাই যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করতে হবে। আর জনগণ যাতে নিরাপদে থাকতে পারে সেই ব্যবস্থা করতে হবে।
 
জাতীয় পার্টির (জেপি) এই সংসদ সদস্য বলেন, কুড়িগ্রাম রৌমারি উপজেলার আলগারচর, ঠেওয়ার চর, ঝাউমারি, বড়ইবাড়ি গ্রামের জনগণ ভারতীয় হাতির তাণ্ডবে আতঙ্কে আছে। বৃদ্ধ লোক বাড়ি ছেড়ে দূরে চলে গেছে। ছেলে-মেয়েরা আতঙ্কে পরীক্ষা দিতে পারছে না। রাষ্ট্রের দায়িত্ব জনগণের নিরাপত্তা দেওয়া। আমরা যারা সংসদ সদস্য, আমাদেরও জনগণের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব রয়েছে। আমি জামালপুর ব্যাটেলিয়ান বিজিপি’র সিওকে জানিয়েছি। তিনিও বিষয়টি সরেজমিনে দেখেছেন। তাই সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানাচ্ছি।

ঘটনার বিবরণ তুলে ধরে তিনি বলেন, স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগের নেতারা সেখানে গিয়ে হাতির তাণ্ডব দেখেছেন। ওখানে কৃষকরা ভুট্টা ক্ষেতে বিষ দিয়েছিল বলে হাতি ভুট্টা খাওয়ার সুযোগ না পেয়ে কৃষকদের ১২টি বাড়ি ভেঙে তছনছ করে দিয়েছে। প্রায়ই তারা এভাবে গ্রামে তাণ্ডব চালিয়ে ঘরবাড়ি ফসল নষ্ট করছে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow