১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫৬

'ছাত্র-ছাত্রীদের সুশিক্ষিত হিসাবে গড়তে পারলে দেশ এগিয়ে যাবে'

অনলাইন ডেস্ক

'ছাত্র-ছাত্রীদের সুশিক্ষিত হিসাবে গড়তে পারলে দেশ এগিয়ে যাবে'

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, সকল ছাত্র-ছাত্রীদের উপযুক্ত মানুষ হিসাবে গড়ে তুলতে হলে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। আর সকলকে সুশিক্ষিত হিসাবে গড়তে পারলে দেশ এগিয়ে যাবে। আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকদের বিশেষ ভূমিকা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, একটা সময় ছিল, যখন বাংলাদেশে শিক্ষার মানের উন্নয়ন ছিল না। এখন আর সেই দিন নেই। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে উদাহরণ হিসেবে নেয়। বাংলাদেশকে অনুকরণ করে।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আসাদুল হকের সভাপতিত্বে সমিতির প্রধান উপদেষ্টা কাজী ফারুক আহমেদ, বাকশিসর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরুন নবী সিদ্দিকী, জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ ফয়েজ হোসেন প্রমুখ বক্তব্য রাখবেন।

বর্তমানে শিক্ষার প্রসার ঘটলেও শিক্ষার মানোন্নয়নই এখন বড় চ্যালেঞ্জ জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা উন্নয়নে শিক্ষকদের প্রধান ভূমিকা রাখতে হবে। আমাদের নতুন প্রজন্ম ও ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আমরা যদি তা না করতে পারি, তাহলে সেটাই হবে আমাদের ব্যর্থতা।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর