Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৩০
এমপি লিটন হত্যা
সাবেক এমপি কাদেরের বাড়ি থেকে পিস্তুল-গুলি উদ্ধার
গাইবান্ধা প্রতিনিধি:
সাবেক এমপি কাদেরের বাড়ি থেকে পিস্তুল-গুলি উদ্ধার
জাতীয় পার্টির সাবেক সাংসদ আবদুল কাদের খান

এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেফতার মূল পরিকল্পনাকারী ও অর্থ যোগানদাতা জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানের গ্রামের বাড়ি থেকে একটি পিস্তুল, ৬ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন উদ্ধার করেছে পুলিশ।  

বুধবার রাত ১টার দিকে কাদের খানের সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি ইউনিয়নের পশ্চিম ছাপরহাটি  গ্রামের বাড়ি উঠানে গর্তের নিচ থেকে পিস্তুল, গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়।

 

এরআগে, বুধবার দুপুর থেকে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আহম্মেদ বশিরের নেতৃত্বে জেলা পুলিশ সুপার মো. আশরাফুল ইসলামসহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তার একটি দল ও ফায়ার সার্ভিসের ইউনিট পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাসি চালায়। এছাড়া বাড়ির সামনের চারটি পুকুরের পানি মেশিন দিয়ে সেচের মাধ্যমে অভিযান শুরু করেন।  

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কর্ণেল আবদুল কাদের খানের দেওয়া তথ্য অনুয়ায়ী তার বাড়ির উঠানের গর্তে রাখা একটি পিস্তুল, ছয় রাউন্ড গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া পিস্তুলটি এমপি লিটন হত্যাকান্ডে ব্যবহার করেছিলো হত্যাকান্ডে অংশ নেওয়া কিলাররা। লিটন হত্যায় তিন ধরণের অস্ত্র ব্যবহার করা হয়। তারমধ্যে কাদের খান একটি পিস্তুল ও ১০ রাউন্ড গুলি আগেই জমা দেন। এ নিয়ে দুটি অস্ত্র পুলিশের কাছে রয়েছে। অন্য অস্ত্রটিও উদ্ধার করতে পুলিশ তৎপর রয়েছে’।  

ওসি আরও বলেন, ‘কাদের খানকে গ্রেফতারের পর তার বাড়িতে অস্ত্র ও গুলি আছে এমন তথ্য নিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দুপুর থেকে অভিযান শুরু করে।

অভিযানে পুরো বাড়ি ঘিরে রেখে তল্লাসী চালানো হয়। এছাড়া বাড়ির চারটি পুকুরের মধ্যে দুটি পুকুর সেচ দিয়ে তল্লাসি চালানো হয়। কিন্তু রাত পৌনে ৯টা পর্যন্ত সেখানে কোন অস্ত্র উদ্ধার না হওয়ায় প্রথম দিনের মতো অভিযান সমাপ্ত করা হয়’।  


বিডি প্রতিদিন/২৩ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow