Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৩৩
বাসচালকের যাবজ্জীবন
খুলনা বিভাগে রবিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
নিজস্ব প্রতিবেদক, খুলনা:
খুলনা বিভাগে রবিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
প্রতীকী ছবি

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় আগামীকাল রবিবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটি। এ নিয়ে যশোরে সংস্থার বৈঠক শেষে শনিবার দুপুরে তারা এ ধর্মঘটের ডাক দেয়।


 
সংগঠনের নেতারা বলেন, বাসচালক জামির হোসেনকে অন্যায়ভাবে সাজা দেওয়া হয়েছে। তার জামিন না হলে রবিবার থেকে খুলনা বিভাগে অনিদির্ষ্টকালের ধর্মঘট চলবে। এ ব্যাপারে খুলনা বিভাগের ১০ জেলার বাস, ট্রাক, মিনিবাসসহ সব ধরনের পরিবহন সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।
 
২০১১ সালের ১৩ আগস্ট মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রামে ‘কাগজের ফুল’ চলচ্চিত্রের দৃশ্যায়নের স্থান দেখে মাইক্রোবাসে করে ফেরার পথে বাসের সঙ্গে দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। আহত হন আরও তিনজন।

ওই ঘটনায় গত বুধবার চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এই রায়ের প্রতিবাদে গত চারদিন ধরে চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে চুয়াডাঙ্গা জেলা বাস-ট্রাক শ্রমিক ইউনিয়ন। এবার রায়ের প্রতিবাদে দক্ষিণাঞ্চলের ১০ জেলায় পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দিল।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow