Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৪৯
'সর্বোচ্চ ৭দিনে পাসপোর্ট হাতে পাবেন প্রবাসীরা'
অনলাইন ডেস্ক
'সর্বোচ্চ ৭দিনে পাসপোর্ট হাতে পাবেন প্রবাসীরা'
ফাইল ছবি

সর্বোচ্চ সাত দিনের মধ্যে প্রবাসীরা পাসপোর্ট হাতে পাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, পূর্বের নিয়মে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রবাসীদের কাছে পাসপোর্ট পাঠাতে ২ থেকে ৩ মাস সময় লাগত।

নতুন চুক্তির পর তিন দিনের মধ্যে সংশ্লিষ্ট দূতাবাসে পাসপোর্ট পৌঁছে যাবে। সর্বোচ্চ সাত দিনের মধ্যে পাসপোর্ট হাতে পাবেন প্রবাসীরা। আজ শনিবার বহিরাগমন ও পাসপোর্ট সেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে আগারগাঁও পাসপোর্ট অধিদফতরের কার্যালয়ে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তি স্বাক্ষরের পর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা বলেন।  

জানা যায়, দ্রুত সময়ের মধ্যে প্রবাসীরা পাসপোর্ট পেতে আন্তর্জাতিক কুরিয়ার সংস্থা ফেডেক্স-এর সঙ্গে একটি চুক্তি সই করেছে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতর।
 
পুলিশ ভেরিফিকেশনের কারণে হয়রানির ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, দুই একজন দুর্নীতি করে বা দুর্নীতি করার অপচেষ্টা করে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থাও নেয়া হয়। আর যিনি পাসপোর্ট নিচ্ছেন, তার সম্পর্কে জানতে ভেরিফিকেশনের প্রয়োজনীয়তা রয়েছে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মাসুদ রেজওয়ান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow