Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৮
ধর্মঘট দমনে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান এরশাদের
অনলাইন ডেস্ক
ধর্মঘট দমনে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান এরশাদের
ফাইল ছবি

হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, পরিবহন ড্রাইভারদের অবহেলার কারণে প্রতিদিন অগণিত মানুষ নিহত হচ্ছে। কথায় কথায় ধর্মঘট করে তারা জনগণকে জিম্মি করে ফেলে।

সরকারকে তা দমন করতে হবে। তাদের আন্দোলনের হুমকিতে ভীত হলে চলবে না। দুই চালকের সাজার রায়ের পর পরিবহন ধর্মঘটে জনভোগান্তির কথা তুলে ধরে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য আজ মঙ্গলবার জাতীয় পার্টির বনানী কার্যালয়ে দলীয় এক অনুষ্ঠানে পার্টি চেয়ারম্যান এরশাদ এ আহ্বান জানিয়েছেন।

মানিকগঞ্জে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় এক বাস চালকের যাবজ্জীবন সাজার রায় হওয়ায় রবিবার থেকে খুলনা বিভাগের দশ জেলায় পরিবহন ধর্মঘট চলছিল। এর মধ‌্যে সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে সোমবার ঢাকার আদালত ট্রাক চালকের ফাঁসির রায় দিলে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন মঙ্গলবার সকাল থেকে সারা দেশে অনির্দিষ্টকালের কর্মবিরতির কর্মসূচি শুরু করে। তাদের এই কর্মসূচির কারণে সারা দেশে দূরপাল্লার যাত্রী ও পণ‌্যবাহী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গাড়ি না পেয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

এরশাদ বলেন, আমি ক্ষমতায় থাকার সময় পরিবহন ড্রাইভারের অবহেলার কারণে কোনো মানুষের মৃত্যু হলে মৃত্যুদণ্ডের বিধান করেছিলাম। সে আইন রাখতে পারে নাই। বর্তমান আইনে রয়েছে যাবজ্জীবন কারাদণ্ড। তাও বহাল রাখা যাবে কি না সন্দেহ। আইন বাস্তবায়ন করতে পারলে সড়ক দুর্ঘটনার হার অনেক কমবে বলে সাবেক এই রাষ্ট্রপতির ধারণা।

প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে অন‌্যদের মধ‌্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের কো চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, এসএম ফয়সল চিশতী, খালেদ আক্তার ও জাহিদ বিপ্লব প্রমুখ ।

 বিডি প্রতিদিন/এ মজুমদার

 

আপনার মন্তব্য

up-arrow