Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩৮ অনলাইন ভার্সন
আপডেট :
'ঐক্যবদ্ধ থেকে তৃতীয় মেয়াদে শেখ হাসিনাকে ক্ষমতায় আনুন'
নিজস্ব প্রতিবেদক
'ঐক্যবদ্ধ থেকে তৃতীয় মেয়াদে শেখ হাসিনাকে ক্ষমতায় আনুন'
ফাইল ছবি

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে সরকারেরও ধারাবাহিকতা থাকা দরকার। এ জন্য আগামী একাদশ নির্বাচনেও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

এ জন্য প্রয়োজন তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধতা। আজ দুপুরে ধানমন্ডিতে চট্টগ্রামের সাতকানিয়ার আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, যখন আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকে তখন কেউ পরাজিত করতে পারে না। এজন্য এখন থেকেই ঐক্যবদ্ধ থেকে নেতাকর্মীদের নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। ঐক্যবদ্ধ থেকে তৃতীয় মেয়াদে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনুন। ভুল বোঝাবুঝি বা ব্যক্তি স্বার্থে বিভেদ করা চলবে না।  
 
এনামুল হক শামীম বলেন, বিএনপি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিশ্বাস করে না। তাই তারা গণতান্ত্রিক আন্দোলনের পথ ছেড়ে হত্যা-জ্বালাও পোড়াও করে। গণবিরোধী রাজনীতির ফলে দেশের মানুষ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। আগামী নির্বাচনে লাল কার্ড দেখিয়ে বিদায় করবে।  

তিনি বলেন, আমাদের রাজনৈতিক শত্রু যতটা না ক্ষতি করতে পারবে তার চেয়ে বেশি ক্ষতি হবে নিজেদের মধ্যে ঐক্যের অভাব দেখা দিলে। কাজেই ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই। প্রত্যেক নেতাকমীদের মনে রাখতে হবে-আজকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে আঘাত হানার চেষ্টা করা হচ্ছে। ষড়যন্ত্রকারীরা বসে নেই। আমাদের মনে রাখতে হবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি ক্ষমতায় থাকলেই দেশ এগিয়ে যায়। স্বাধীনতা-সার্বভৌমত্ব বজায় রাখতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা স্বাধীনতা পক্ষের শক্তি, আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউ পরাজিত করতে পারবে না।

দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে। এই অগ্রযাত্রা যদি অব্যাহত রাখতে চান, জঙ্গিবাদ-সন্ত্রাসমুক্ত দেশ গড়তে চান তাহলে একাদশ নির্বাচনসহ আগামীতে প্রত্যেকটি নির্বাচনে গণতন্ত্রের প্রতীক, স্বাধীনতার প্রতীক, উন্নয়নের প্রতীক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে দেশবাসীর সেবা করার সুযোগ দেন। আমাদের সেবা করার সুযোগ দিন-শাসক নয়, বর্তমানের মতো আগামীতেও সেবক হিসেবে মানুষের কল্যাণে কাজ করবো। আগামী ২০২১ সালের আগেই মধ্যম আয়ের দেশে পরিনত হবো।  

অনুষ্ঠানে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব সিআইপি, সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি প্রদীপ কুমার চৌধুরী, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন, এম হোসেন কবির, সাংগঠনিক সম্পাদক জাফর আলম, শাহজাহান আলীসহ উপজেলার অন্যান্য নেতারা বক্তৃতা করেন।  

 


বিডি প্রতিদিন/২৮ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow