Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১ মার্চ, ২০১৭ ১৬:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ১ মার্চ, ২০১৭ ১৮:০৮
২ দিন ভোগান্তির পর যান চলাচল শুরু
অনলাইন ডেস্ক
২ দিন ভোগান্তির পর যান চলাচল শুরু
সংগৃহীত ছবি

প্রায় দু’দিনের চরম দুর্ভোগ-ভোগান্তির পর অবশেষে ঢাকাসহ সারাদেশে যানবাহন চলাচল শুরু হয়েছে। বুধবার দুপুরে মালিক-শ্রমিকের নিয়ে বৈঠকের পর নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান কর্মবিরতি প্রত্যাহার করে যান চলাচল স্বাভাবিক করতে শ্রমিকদের প্রতি আহ্বান জানান

এরপরই রাজধানীসহ দেশের জাতীয় ও আঞ্চলিক সড়কে সব রকমের গাড়ি চলাচল শুরু হওয়ার খবর আসছে।

এ বিষয়ে ঢাকা জেলা বাসচালক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আমরা নৌ-পরিবহনমন্ত্রীর কথা শুনেছি। পরিবহন অবরোধ প্রত্যাহারের বিষয়টি আমরা মেনে নিয়েছি। গাড়ি বের করার জন্য বাস টার্মিনালে মাইকিং করা হয়েছে। এখন সব জায়গায় গাড়ি বের করার জন্য নির্দেশনা দিচ্ছি।

গাবতলীর একটি পরিবহনের ব্যবস্থাপক জানান, “শ্রমিক নেতারা আমাদের ফোন করে বলেছে গাড়ি ছাড়া যেতে পারে। এজন্য গাড়ি ছাড়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি। ”

প্রসঙ্গত, চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীর নিহতের ঘটনায় ঘাতক বাসের চালককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে কোনো রকম ঘোষণা ছাড়াই মঙ্গলবার থেকে ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা।

এদিকে মন্ত্রীর সংবাদ সম্মেলনের পরপরই হাইকোর্ট এক রিট আবেদনের শুনানি করে ২৪ ঘণ্টার মধ্যে সারাদেশে স্বাভাবিক যান চলাচল নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন

বিডি-প্রতিদিন/০১ মার্চ, ২০১৭/মাহবুব

 

আপনার মন্তব্য

up-arrow