Bangladesh Pratidin

প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৬:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ৪ মার্চ, ২০১৭ ১৬:৩২
ডাকসু নির্বাচন হতেই হবে : রাষ্ট্রপতি
অনলাইন ডেস্ক
ডাকসু নির্বাচন হতেই হবে : রাষ্ট্রপতি
সংগৃহীত ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন হতেই হবে। সত্যিকারভাবে যারা ছাত্র, তারা যাতে ছাত্র নেতৃত্বে থাকে। আজ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন উপলক্ষে দেওয়া বক্তব্যে রাষ্ট্রপতি এই মন্তব্য করেন।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, ৪৫, ৫০ বছর বয়সের একটা ব্যক্তি যদি এখানে ছাত্রসংগঠনের নেতৃত্ব দেয়, এই ইউনিভার্সিটির ২০, ২২, ২৩ বছরের ছেলেমেয়েরা যারা আছে, তাদের সঙ্গে তাদের অ্যাডজাস্টমেন্টটা কী করে হতে পারে। এটা তো আমি বুঝি না। সুতরাং ঢাকা ইউনিভার্সিটির যে ডাকসু নির্বাচন, ইজ এ মাস্ট। ডাকসু নির্বাচন যদি না হয়, তাহলে ভবিষ্যৎ নেতৃত্বের ক্ষেত্রে এ দেশের জন্য একটা শূন্যতা সৃষ্টি হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আজ ৫০তম সমাবর্তন উপলক্ষে সকাল থেকেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত করে রাখেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।  সেই সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত, সান্ধ্য পর্ব ও অধিভুক্ত কলেজের ১৭ হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেন বলে জানা যায়। সমাবর্তন বক্তা অধ্যাপক ড. অমিত চাকমাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ডক্টর অব সায়েন্স ডিগ্রি প্রদান করা হয়।

 বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow