Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ৪ মার্চ, ২০১৭ ১৭:২৮ অনলাইন ভার্সন
বন্যপ্রাণি না থাকলে মানুষের অস্তিত্ব থাকবে না: বনমন্ত্রী
অনলাইন ডেস্ক
বন্যপ্রাণি না থাকলে মানুষের অস্তিত্ব থাকবে না: বনমন্ত্রী

বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, বন্যপ্রাণি রক্ষায় নতুন প্রজন্মকে উৎসাহিত করতে হবে। আমরা যে যেখানে আছি সেখান থেকেই দায়িত্ব পালন করতে হবে।

বন্যপ্রাণিকে টিকে থাকার জন্য মানুষের প্রয়োজন নেই, কিন্তু বন্যপ্রাণি না থাকলে মানুষের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। তাই মানুষকে সবুজে শ্যামলে প্রকৃতির সাথে বাঁচতে বন্যপ্রাণি টিকিয়ে রাখার কোনো বিকল্প নেই।

বিশ্ব বন্যপ্রাণি দিবস ২০১৭ উপলক্ষে আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে বন অধিদপ্তরে হৈমন্তী মিলনায়তনে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বনমন্ত্রী বলেন, দিন দিন বিভিন্ন বন্যপ্রাণি আমাদের মধ্যে থেকে হারিয়ে যাচ্ছে। এর দায় আমাদের। অর্থাৎ মানুষের। সে ক্ষেত্রে যে যেখানে যে পেশায় রয়েছেন, তার জায়গা থেকে এগিয়ে আসতে হবে। তিনি বণ্যপ্রাণি সংরক্ষণে তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান।

প্রধান বন সংরক্ষক মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বন ও পরিবেশ সচিব ইসতিয়াক আহমদ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক সাজেদা চৌধুরী, অধ্যাপক মনিরুল এইচ খান, অধ্যাপক মনোয়ার হোসেন এবং বাংলাদেশ বার্ড ক্লাবের প্রতিষ্ঠাতা ইনাম আল হক। অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য বিষয় ছিল বন্যপ্রাণী সংরক্ষণে তরুণদের কণ্ঠে কণ্ঠ মিলাই।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow