Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৭ মার্চ, ২০১৭ ১৪:৩১ অনলাইন ভার্সন
আপডেট : ৭ মার্চ, ২০১৭ ১৯:৪০
'সাইবার অপরাধ জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ'
অনলাইন ডেস্ক
'সাইবার অপরাধ জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ'
ফাইল ছবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, 'সাইবার অপরাধ জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।

তাদের নিরাপত্তার বিষয়টিও আমাদের নিশ্চিত করতে হবে। '

 
আজ মঙ্গলবার রাজধানীর খিলক্ষেতে এক হোটেলে 'ডিজিটাল বাংলাদেশ ফোকাসিং অন সাইবার ক্রাইম সেফ ইন্টারনেট অ্যান্ড ব্রডব্র্যান্ড' শীর্ষক দু’দিনব্যাপী সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।  

সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে স্পিকার বলেন, দেশের ব্যাংকিং সেক্টর থেকে শুরু করে সকল ক্ষেত্রে ডিজিটালের উন্নয়নের ছোঁয়া লেগেছে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম (এমপি), বিটিআরসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, সিপিএ মহাসচিব শোলা টেইলর, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

কমনওয়েলথ টেলিকমিউনিকেশন অর্গানাইজেশন (সিটিও) উদ্যোগে ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) সহযোগিতায় সাইবার অপরাধ বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ ও এর ভবিষ্যত পরিকল্পনা নিয়ে ঢাকায় দু’দিনব্যাপী এ আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করা হয়।  

বিডি প্রতিদিন/৭ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow