Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৫:৩৮
আপডেট : ৮ মার্চ, ২০১৭ ১৫:৩৯

খালেদার অনাস্থায় আদালত পরিবর্তন

অনলাইন ডেস্ক

খালেদার অনাস্থায় আদালত পরিবর্তন
ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত পরিবর্তন চেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আবেদন মঞ্জুর করেছেন হাইকোর্ট।  একই সঙ্গে ঢাকা মহানগর বিশেষ জজ আদালতে মামলাটি স্থানান্তর করে আগামী ৬০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে বলা হয়েছে।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আবেদন নিষ্পত্তি করে বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিন আদালতে খালেদার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী ও ব্যারিস্টার জাকির হোসেন ভূইঁয়া। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, আদালত খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তি করে মামলাটি তিন নম্বর থেকে পরিবর্তন করে মহানগর সিনিয়র বিশেষ জজ আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। আর উচ্চ আদালতের এই আদেশ বিচারিক আদালতে পৌঁছার পর ৬০ দিনের মধ্যে মামলাটির বিচার শেষ করতে বলা হয়েছে।

এর আগে, রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে এ মামলাটি বিচারের শেষ পর্যায়ে ছিল। তবে খালেদা জিয়ার আইনজীবীরা বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আবেদন করেন। ওই আবেদনের ওপর ৫ মার্চ শুনানি শেষে আজ বুধবার আদেশের তারিখ ধার্য ছিল। 

 

বিডি-প্রতিদিন/০৮ মার্চ, ২০১৭/মাহবুব


আপনার মন্তব্য