Bangladesh Pratidin

ফোকাস

  • চাটাইয়ে মুড়িয়ে প্রয়াত মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মান!
  • কেরানীগঞ্জে বাচ্চু হত্যায় ৩ জনের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন
  • ৩ মামলায় জামিন চেয়ে হাইকোর্টে খালেদার আবেদন
  • হালদা নদীর পাড়ের অবৈধ স্থাপনা ভাঙার নির্দেশ
  • আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি দল ঘোষণা
  • কাদেরের বক্তব্যে একতরফা নির্বাচনের ইঙ্গিত: রিজভী
  • কলারোয়া সীমান্তে স্বামী-স্ত্রীসহ ৩ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ
  • বিএনপি নির্বাচনে না এলেও গণতন্ত্র অব্যাহত থাকবে: কাদের
প্রকাশ : ৮ মার্চ, ২০১৭ ১৭:৫৭ অনলাইন ভার্সন
'দুই বছরের মধ্যে বাল্য বিবাহের হার অর্ধেকে নামবে'
অনলাইন ডেস্ক
'দুই বছরের মধ্যে বাল্য বিবাহের হার অর্ধেকে নামবে'
ফাইল ছবি

আগামী দুই বছরের মধ্যে বাল্য বিবাহের হার অর্ধেকে নামিয়ে আনা হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

আজ বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আর্ন্তজাতিক নারী দিবস-২০১৭ উপলক্ষে আয়োজিত নারী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

চুমকি বলেন, বাল্য বিবাহ নিরোধ আইন -২০১৭ কার্যকর হলে আাগামী দুই বছরের মধ্যে বাল্য বিবাহের পরিমাণ অর্ধেকে নেমে আসবে। এ জন্য যা করা দরকার সরকার তা করবে। 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেগম রেবেকা মমিন এমপি, মহিলা বিষয়ক আধিদফতরের মহাপরিচালক বেগম সাহিন আহমেদ চৌধুরী এবং ইউএন উইমেন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ক্রিস্টিন হান্টার বক্তব্য রাখেন। 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয় পর্যায়ে ৫টি ক্যাটাগরিতে ৫জন নারীকে পুরষ্কৃত করা হয়েছে। এর মধ্যে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে শার্লী মেশৌপ্রু, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হোসনে আরা, সফল জননী নারী হিসেবে মিসেস ফিরোজা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন যে নারী এ ক্যাটাগরীতে মর্জিনা বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী এ ক্যাটাগরীতে আরিফা ইয়াসমিন ময়ুরী-কে জয়িতা পদক প্রদান করা হয়। স্বীকৃতি হিসেবে তাদেরকে দেয়া হয় একটি সার্টিফিকেট, একটি ক্রেস্ট এবং পঞ্চাশ হাজার টাকার চেক।

বিডি প্রতিদিন/৮ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow