Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৯ মার্চ, ২০১৭ ২১:১৬ অনলাইন ভার্সন
'দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন হচ্ছে'
অনলাইন ডেস্ক
'দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন হচ্ছে'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন হচ্ছে। একইসঙ্গে গণতন্ত্র আছে বলেই সরকারের সমালোচনা ও কথা বলার অধিকার আছে।


 
বৃহস্পতিবার সন্ধ্যায় দশম জাতীয় সংসদের ৩৭তম কার্যদিবসে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সংসদ নেতা এ কথা বলেন।
 
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে প্রাইভেট টেলিভিশন চ্যানেল ছিল না। একমাত্র বিটিভি ছিল। একটাই রেডিও ছিল। এই আমি শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগ সরকার প্রধান হিসেবে প্রথম প্রাইভেট টেলিভিশন উন্মুক্ত করে দেই। বিভিন্ন চ্যানেল দিয়ে দেই। আজকে আমি চ্যানেল দিয়েছি বলেই কথার বলারও সুযোগ পাচ্ছেন আর সমালোচনা করতে পারছেন।
 
গণতন্ত্র আছে বলেই তো উন্নয়ন হচ্ছে। আজকে আমরা গণতন্ত্রের মধ্য দিয়ে সরকার পরিচালনা করছি বলেই তো দেশের উন্নয়নটা হচ্ছে। আমাদের পূর্বে ২১ বছর যারা ক্ষমতায় ছিল। কই তখন এতো উন্নয়ন হয়নি কেন? আমরা আট বছরে যা করতে পারলাম। আমার অতীতে যারা ছিল তারা পারেনি কেন? সেটা আমার প্রশ্ন? সেই প্রশ্নের জবাব দিতে হবে, যদি সমালোচনা করতে হয়। তারা পারলো না, আমরা পারি কেন? আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। প্রতিটি কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করি; যা কিছু করি জনগণের স্বার্থে, জনগণের কল্যাণে, জনগণের ভাগ্য পরিবর্তনে; নিজের ভাগ্য পরিবর্তনের কথা চিন্তা করে না।

জঙ্গি দমন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম।   ইসলাম নিরীহ মানুষকে হত্যা সমর্থন করে না। মানুষ জঙ্গি-সন্ত্রাস করবে কেনো?  মানুষকে হত্যা করবে কেনো? ইসলামতো মানুষ হত্যা করতে বলেনি। কিন্তু ইংলিশ মিডিয়ামে পড়া উচ্চবিত্তের ছেলেমেয়েরা জঙ্গিবাদের দিকে ঝুঁকছে। এটা শুধু আমাদের দেশে নয়, সারা বিশ্বেই। কোনোমতেই সন্ত্রাসকে প্রশ্রয় দেবো না, যেকোনো মূল্যে যেকোনো ভাবে জঙ্গিবাদ সন্ত্রাস দমন করবো।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow