Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৯:৫৭ অনলাইন ভার্সন
আপডেট :
'বস্ত্র খাতকে টপকে যাবে পাট খাত'
অনলাইন ডেস্ক
'বস্ত্র খাতকে টপকে যাবে পাট খাত'
ফাইল ছবি

বস্ত্র খাতে গত ৩০ বছরে যে সাফল্য অর্জিত হয়েছে আগামী ৫ বছরে পাট খাত সেই জায়গা দখল করবে বলে আশা প্রকাশ করেছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

আজ শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ) আয়োজিত ‘অর্থনৈতিক প্রবৃদ্ধিতে পাট খাতের সম্ভাবনা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মির্জা আজম বলেন, ‘পাট খাতে অফুরন্ত সম্ভাবনা রয়েছে। পাট ও পাট পণ্যের এই সম্ভাবনা কাজে লাগাতে এই খাতের অনিয়ম-দুর্নীতি দূর করার পাশাপাশি অভ্যন্তরীণ বাজার সৃষ্টি, রফতানি সম্প্রসারণ ও চাহিদা মাফিক পাট বীজ উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে। আশা করছি, আগামী ৫ বছরে পাট বস্ত্র খাতের গত ৩০ বছরের বিশাল অর্জনকে পেছনে ফেলবে। ’

ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ জুট মিলস্ করপোরেশনের (বিজেএমসি) চেয়ারম্যান মো. মাহমুদুল হাসান, পাট অধিদফতরের মহাপরিচালক মোসলেহ উদ্দিন, বাংলাদেশ জুট ডাইভারসিফাইড প্রোডাক্ট ম্যানুফেকচারাস এন্ড এক্সপোটার্স এসোসিয়েশনের (বিডিজেএমইএ) সভাপতি মো. রাশিদুল করিম মুন্না, বাংলাদেশ সিপার্স কাউন্সিলের চেয়ারম্যান রেজাউল করিম, ইআরএফ সাধারণ সম্পাদক জিয়াউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)-এর গবেষণা পরিচালক ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম।

বিডি প্রতিদিন/১১ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow