Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১২ মার্চ, ২০১৭ ১৪:৪১ অনলাইন ভার্সন
আপডেট : ১২ মার্চ, ২০১৭ ১৯:০৮
'আইন না মানলে বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ'
অনলাইন ডেস্ক
'আইন না মানলে বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ'
ফাইল ছবি

দেশে জারিকৃত আইন অনুযায়ী যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় কার্যক্রম চালাতে ব্যর্থ হবে সেখানে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বেসরকারি ইস্টার্ন ইউনিভার্সিটির ৫ম সমাবর্তনের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 
এসময় মন্ত্রী আরো বলেন, আমরা সব শিক্ষার্থীর জন্য মানসম্মত লেখাপড়া নিশ্চিত করতে চাই। কিন্তু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনো তাদের নূন্যতম শর্তপূরণ করতে পারেনি। যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা এখনো নিজস্ব ক্যাম্পাসে যায়নি, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান কর্মসূচি পরিচালনা করছে; তারা আইন অনুসারে সঠিকভাবে বিশ্ববিদ্যালয় চালাতে না পারলে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ করে দেওয়া হবে। শুধু তাই নয় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেওয়া হবে।
 
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান আবদুল মান্নান বলেন, বর্তমানে দেশে ৯৪টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। এর মধ্যে বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন মানছে না। যারা ইউজিসির আইন না মানবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

সমাবর্তন অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কানাডার রাষ্ট্রদূত বেনওয়া পিয়ের লাঘামে, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী।


বিডি প্রতিদিন/১২ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow