Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ১৫:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৭ ১৫:৩২
একনেকে ৫ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন
অনলাইন ডেস্ক
একনেকে ৫ হাজার কোটি টাকার ৭ প্রকল্প অনুমোদন

বাংলাদেশ টেলিভিশনের ৫টি পূর্ণাঙ্গ টিভি কেন্দ্র স্থাপনসহ ৭ প্রকল্পে ৫ হাজার ২৩৮ কোটি ৫৪ লাখ টাকার অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৩ হাজার ৪৫৫ কোটি ৪৮ লাখ টাকা, বাস্তবায়নকারী সংস্থা থেকে ৫৫ কোটি ৯০ লাখ টাকা এবং বৈদেশিক সহায়তা থেকে ১ হাজার ৭২৭ কোটি ১৬ লাখ টাকা পাওয়া যাবে।

 

মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, জনসাধারণের ব্যবহার উপযোগী করে ২২টি পার্ক, ৪টি খেলার মাঠ ও উন্মুক্ত স্থানের আধুনিকায়ন ও উন্নয়ন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ব্যস্ত এলাকায় জনগণের ব্যবহার উপযোগী ৭৩টি স্বাস্থ্য সম্মত পাবলিক টয়লেট নির্মাণ ও পরিচালনা, ৪টি পরিবেশ ও স্বাস্থ্য সম্মত জবাইখানা নির্মাণ ও পরিচালনা, ১৫টি ফুটওভার ব্রিজের উন্নয়ন, সৌন্দর্যবর্ধণ এবং পর্যাপ্ত উন্মুক্ত ও সবুজ স্থান রেখে ৪টি কবরস্থানের উন্নয়ন করা হবে।

মন্ত্রী বলেন, এখন থেকে দেশের যেখানে চার লেন রাস্তা করা হবে সেখানে অবশ্যই রাস্তার দু’পাশে সার্ভিস লেন থাকতে হবে। যাতে দুর্ঘটনা কম হয়। তাছাড়া রাজধানীতে যেসব খেলার মাঠ করা হবে সেখানে শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হবে।

বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow