Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৭ ১৭:৫৫ অনলাইন ভার্সন
আপডেট :
বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে শপথ নিতে হবে: চুমকি
নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধুর  স্বপ্ন বাস্তবায়নে সকলকে শপথ নিতে হবে: চুমকি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সকলকে শপথ নিতে হবে। বঙ্গবন্ধু শাহাদাৎ বরণ করলেও তার আদর্শ মরে নাই। তার আদর্শ সকলকে জানতে হবে। বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই বাংলাদেশ আজ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে বিশ্বে পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে স্থানীয় সময় রবিবার জাতিসংঘ সদর দফতরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এতে যুক্তরাষ্ট্রে বসাবাসরত শতাধিক বাঙালি শিশু অংশ নেয়।

প্রতিমন্ত্রী প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সন্তানদের আরও বেশী জাতির পিতার জীবন ও কর্মের বিষয়ে জানানোর উপর গুরুত্বারোপ করে বলেন, যে দেশের সাথে নাড়ীর বন্ধন, যে দেশে বাপ-দাদার ভিটা, সে দেশের প্রকৃত ইতিহাস প্রবাসের এই নতুন প্রজš§কে জানাতে হবে। বাঙালি বীরের জাতি। আমাদের রয়েছে বাহান্নর একুশে ফেব্র“য়ারি, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মতো গৌরবোজ্জ্বল ইতিহাস। এসকল ইতিহাস তুলে ধরে তাদের মনে দেশপ্রেম জাগ্রত করতে হবে।
এতে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এনডিসি, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন প্রমুখ।

পরে স্থানীয় একটি ব্যান্ড দল ‘মাটি’, ম্যানহাটান বাংলা স্কুল ও বহ্নিশিখা সঙ্গীত নিকেতনের শিশু শিল্পীসহ স্থানীয় বাঙালি কমিউনিটি, বাংলাদেশ স্থায়ী মিশন ও কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারির সন্তানদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তারা জাতির পিতাকে নিয়ে গান, দেশের গান, মুক্তিযুদ্ধের গান ও রবীন্দ্র সঙ্গীত, বঙ্গবন্ধুর জীবন-কর্ম নিয়ে কবিতা আবৃতি, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মী, নিউইয়র্কের বিশিষ্ট নাগরিক, মিডিয়া প্রতিনিধিসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।     


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow