Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৭ ২৩:১০ অনলাইন ভার্সন
আপডেট : ২১ মার্চ, ২০১৭ ০১:৩৯
'বিশ্ব আজ হাতের মুঠোয়'
অনলাইন ডেস্ক
'বিশ্ব আজ হাতের মুঠোয়'
ফাইল ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রযুক্তির বদৌলতে বিশ্ব আজ আমাদের হাতের মুঠোয়। তাই বিশ্বের অন্যান্য দেশের নাগরিকদের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে সরকার প্রদত্ত সুযোগ সুবিধার সর্বোচ্চ ব্যবহার করে শিশুদের আইটি শিক্ষায় শিক্ষিত করতে হবে।  

সোমবার শাহবাগ জাতীয় জাদুঘর মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ঘটনা প্রবাহের ধারাবাহিক বিবরণ তুলে ধরে স্পিকার বলেন, মানুষের প্রতি ভালবাসাই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতির মূল দর্শন। মানুষকে ভালোবেসে তিনি একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বাঙালিদেরকে স্বাধীনতার মন্ত্রে দিক্ষিত করেন। আমাদের শিশুদেরকে বঙ্গবন্ধুর জীবন দর্শন থেকে শিক্ষা নিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। দেশের কল্যাণে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা, তার আদর্শের কথা, আপোষহীন সংগ্রামের কথা, প্রতিবাদী মানষিকতার কথা এবং তার দর্শন নব প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। মানব দরদী ও মানবতার দিশারী এ মহান নেতা আমাদেরকে একটি স্বাধীন দেশ দিয়েছেন ও একটি স্বাধীন পতাকা দিয়েছেন। আর নিজে দেশের জন্য প্রাণ উৎসর্গ করে দিয়েছেন। আমাদের শিশুদেরকে তার এই বিরত্বগাঁথা অবশ্যই জানাতে হবে। এর মাধ্যমে মুক্তিযুদ্ধের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

 

আপনার মন্তব্য

up-arrow