২২ মার্চ, ২০১৭ ১৭:০৪

গাইবান্ধা-১ আসনের উপ নির্বাচন সম্পন্ন, ভোটারদের 'কম' উপস্থিতি

অনলাইন ডেস্ক

গাইবান্ধা-১ আসনের উপ নির্বাচন সম্পন্ন, ভোটারদের 'কম' উপস্থিতি

সংগৃহীত ছবি

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে জাতীয় সংসদের গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টায় শুরু হয়ে ১০৯টি কেন্দ্রে টানা ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। শান্তিপূর্ণ ভোট হলেও ভোটারের উপস্থিতি সংখ্যা কম ছিল বলে জানিয়েছেন কর্মকর্তারা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়তে দেখা গেছে।

সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাহাতাব উদ্দিন বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ১৯ জন ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১৭টি ইউনিট, ৪ হাজার পুলিশ ও আনসার দায়িত্ব পালন করেছেন। চরাঞ্চলের ২৪টি দুর্গম ভোটকেন্দ্রের প্রতিটিতে ওসির পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে পুলিশ আনসারসহ ২৯ জন করে দায়িত্বপালন করেছেন।  

তিনি আরো জানান, ভোট গ্রহণের জন্য দুই হাজার দশ জন কর্মকর্তা দায়িত্বে ছিলেন। এদের মধ্যে প্রিসাইডিং অফিসার ১০৯ জন, সহকারি প্রিসাইডিং কর্মকর্তা ৬৩৭ জন ও পোলিং অফিসার ১ হাজার ২৭৪ জন। এখানে মোট ভোটার ৩ লাখ ৩৩ হাজার ৪২৬ জন। ভোট কেন্দ্র ১০৯টি ও বুথ ৬৩৭টি।

এ উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন প্রার্থী। এরা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী গোলাম মোস্তফা আহমেদ (নৌকা),  জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার (লাঙ্গল), জাসদের মোহাম্মদ আলী প্রামানিক (মশাল), জেপির ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (বাইসাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া জামান খাঁন (আম) ও স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মোহসিন (আপেল)।  

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর দুর্বৃত্তদের গুলিতে এ আসনের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন নিহত হলে আসনটি শূন্য হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর