২৪ মার্চ, ২০১৭ ০৯:৩০

সুপ্রিম কোর্ট বারে বিএনপিপন্থীদের জয়

অনলাইন ডেস্ক

সুপ্রিম কোর্ট বারে বিএনপিপন্থীদের জয়

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের মধ্যে আটটিতে জয় পেয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা, ছয়টিতে জয় পেয়েছেন আওয়ামীপন্থীরা।

সভাপতি পদে জয় পেয়েছেন বিএনপি সমর্থিত (জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য) প্যানেলের জয়নাল আবেদিন। তিনি পেয়েছেন ১৯২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত (সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) প্যানেলের আবদুল মতিন খসরু পেয়েছেন ১৮৯৫ ভোট।

সম্পাদক পদে জয়ী হয়েছেন বিএনপি সমর্থিত ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ১৯১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত রবিউল আলম বুদু পেয়েছেন ১৮৪৬ ভোট।

সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত মো. অজিবউল্লাহ ও বিএনপি সমর্থিত উম্মে কুলসুম বেগম রেখা। তার ভোট পেয়েছেন যথাক্রমে ২৩৪৮ ও ১৯৮০।

সহ-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বিএনপি সমর্থিত হামিমা সুলতানা দিপ্তী ও আওয়ামী লীগ সমর্থিত মো. শফিকুল ইসলাম। তারা ভোট পেয়েছেন যথাক্রমে ২০৫৩ ও ১৯০৭।

কোষাধ্যক্ষ পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত রফিকুল ইসলাম হিরু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত এ বি এম রফিকুল ইসলাম তালুকদার রাজা। তারা পেয়েছেন যথাক্রমে ২১২৩ ও ১৭৬১ ভোট।

২০১৭-১৮ মেয়াদের জন্য ১৪ সদস্যের কার্যকরী কমিটি গঠনের এই নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় বুধবার সকাল ১০টায়। শেষ হয় বৃহস্পতিবার বিকেল ৫টায়। নির্বাচনে মোট ৩ হাজার ৯২৮ জন ভোটার ভোট দিয়েছেন।

গত নির্বাচনে সর্বোচ্চ পদ সভাপতিসহ গুরুত্বপূর্ণ আটটি পদে আওয়ামী লীগ এবং সম্পাদকসহ অন্যান্য ছয়টি পদে বিএনপি-জামায়াত সমর্থক ঐক্য প্যানেল জয় লাভ করে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর