২৭ মার্চ, ২০১৭ ১৮:০১

'জঙ্গি-সন্ত্রাসবাদ রুখতে জ্ঞানার্জনের বিকল্প নেই'

অনলাইন ডেস্ক

'জঙ্গি-সন্ত্রাসবাদ রুখতে জ্ঞানার্জনের বিকল্প নেই'

ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, 'দুর্নীতির বিরুদ্ধে দাঁড়াতে হলে জ্ঞানার্জন করতেই হবে। কারণ যারা অজ্ঞান ও জ্ঞানহীন তারাই দুর্নীতি করে, তারাই মাদক ব্যবসা করে, তারাই জঙ্গি হয়, তারাই সন্ত্রাসের পথ অবলম্বন করে। তাই তাদের রুখতে হলে জ্ঞানার্জনের বিকল্প নেই।’

 
আজ সোমবার চলতি বছরের দুর্নীতি প্রতিরোধ সপ্তাহের দ্বিতীয় দিনে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সততা সংঘের সমাবেশ, শপথ গ্রহণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

‘দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো, বাঁচবে দেশ’-এই প্রতিপাদ্য নিয়ে রবিবার থেকে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ শুরু হয়েছে। 

দুদক চেয়ারম্যান বলেন, 'দুর্নীতি, সন্ত্রাস/জঙ্গিবাদ, মাদক ব্যবসা একই সূত্রে গাঁথা, যা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে অন্ধকারে ঠেলে দিতে চায়। আমরা তা হতে দিব না। আমরা নিরন্তরভাবে এর বিরুদ্ধে সংগ্রাম করে যাব। কারো কোনো পরিচয়ের দিকে তাকাবো না। জনগণের অকুণ্ঠ সমর্থন নিয়ে দুর্নীতি, সন্ত্রাস ও মাদক ব্যবসায়ীদের করাল গ্রাস থেকে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মুক্ত করতে আমরা বদ্ধ পরিকর। তবে দুর্নীতি বন্ধ করতে না পারলে কোমলমতি শিশুদের আলোকিত ভবিষ্যৎ অন্ধকারের দিকে ধাবিত হবে।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুদক কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ ও কমিশনার এএফএম আমিনুল ইসলাম, দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল, মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য লে.ক. (অব.) আবদুল খালেক, সততা সংঘের সদস্যদের পক্ষে আজিমপুর সরকারি গার্লস স্কুলের শিক্ষার্থী মুনিহা রহমান ও আজিমপুর গালর্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক হাসিবুর রহমান বক্তৃতা করেন। 

সমাবেশের শুরুতেই দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ ঢাকা মহানগর, সাভার, কেরানীগঞ্জ ও নরসিংদীর ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৬০জন শিক্ষার্থীকে দুর্নীতিবিরোধী শপথ বাক্য পাঠ করান। 

বিডি প্রতিদিন/২৭ মার্চ ২০১৭/এনায়েত করিম 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর