২৯ মার্চ, ২০১৭ ১৫:৪৭

মৌলভীবাজারে 'বড়' জঙ্গি থাকতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারে 'বড়' জঙ্গি থাকতে পারে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

মৌলভীবাজারে সন্ধান পাওয়া দু'টি জঙ্গি আস্তানায় ১০ জনের মতো জঙ্গি থাকতে পারে বলে ধারণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার সচিবালয়ে তাঁর কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য দেন।

সিলেটের আতিয়া মহলে জঙ্গি আস্তানায় অভিযান শেষ হতে না হতেই বুধবার ভোর থেকে মৌলভীবাজারে সন্দেহে থাকা দুটি জঙ্গি আস্তানা ঘেরাও করে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুরে একটি। অন্যটি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকায়।

তিনি বলেন, “প্রাথমিকভাবে যেটুকু পেয়েছি, যেটা শহর এলাকায়, সেখানে যারা অবস্থান করছে তারা ৩/৪ জন হতে পারে। খলিলপুর ইউনিয়নে আরও দু’চারজন বেশি থাকতে পারে। খলিলপুর ইউনিয়নে প্রাথমিকভাবে মনে হচ্ছে যে দু’একজন নারী সদস্য সেখানে থাকতে পারে। 

মৌলভীবাজেরর ওই দুই বাড়িতে ‘বিশেষ কেউ’ আছে কি না এমন প্রশ্নে মন্ত্রী বলেন, “থাকতে পারে, প্রাথমিক ধারণাটা আমরা বললাম, বড় কেউ (জঙ্গি) হয়ত থাকতে পারে।”

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পুলিশের বিশেষ ইউনিট সোয়াটের সদস্যরা ইতোমেধ্যে মৌলভীবাজারের উদ্দেশ্যে রওনা হয়েছে, তারা পৌঁছে গেলে অভিযান পরিচালনা করবে। প্রয়োজনে সেনাবাহিনীও সম্পৃক্ত হবে বললেও তিনি জানান সোয়াটই যথেষ্ট।

বিডি-প্রতিদিন/২৯ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর