২৯ মার্চ, ২০১৭ ১৬:০৬
মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্য

খালেদার রাষ্ট্রদ্রোহ মামলা হাইকোর্টে স্থগিত

অনলাইন ডেস্ক

খালেদার রাষ্ট্রদ্রোহ মামলা হাইকোর্টে স্থগিত

ফাইল ছবি

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের অভিযোগে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলার কার্যক্রমের ওপর ছয় মাসের স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। 

এ সংক্রান্ত এক আবেদন শুনানি শেষে বুধবার বিচারপতি মিফতা উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে মামলার কার্যক্রম কেন স্থগিত করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা করেছেন আদালত।

এদিন, আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির। 

প্রসঙ্গত, ২০১৫ সালের ২১ ডিসেম্বর রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় খালেদা জিয়া বলেছেন, ‘আজকে বলা হয় এত লক্ষ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে যে আসলে কত লক্ষ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই কিতাবে নানা রকম তথ্য আছে। ’

এরপর ২৫ জানুয়ারি ঢাকার সিএমএম আদালতে মামলা করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. মমতাজ উদ্দিন আহমদ মেহেদী। ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদার ওই দিনই মামলা আমলে নিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন।

বিডি-প্রতিদিন/২৯ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর