Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২০ এপ্রিল, ২০১৭ ১৮:৩৬ অনলাইন ভার্সন
আপডেট :
'উগ্রবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প এগিয়ে যাচ্ছে'
অনলাইন ডেস্ক
'উগ্রবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প এগিয়ে যাচ্ছে'
ফাইল ছবি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ধর্মান্ধ ও উগ্রবাদীদের ভ্রুকুটি উপেক্ষা করে পর্যটন শিল্প এগিয়ে যাচ্ছে। বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের ৬৫ শতাংশ বাংলাদেশে, বাকি অংশ ভারতের পশ্চিমবঙ্গে।

ইউনেস্কোর এই হেরিটেজ সাইটকে প্রমোট করতে (উন্নয়ন) বাংলাদেশ ও ভারত একসাথে কাজ করতে পারে। আজ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত বিমান ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

মন্ত্রী বলেন, হলি আর্টিজানের মত ট্যাজেডি পেছেনে ফেলে কক্সবাজারে পাটার নিউ সম্মেলন, কুয়াকাটায় বীচ কার্নিভাল উদযাপিত হয়েছে। সাফল্যের সাথে অনুষ্ঠিত হয়েছে সিপিইউ (কমনওয়েলথ পার্লামেন্টারি ইউনিয়ন) সম্মেলন, আগামী ১৭ ও ১৮ মে চট্টগ্রামে ইউনাইটেড নেশন্স ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশন (ইউএনডব্লিউটিও) জয়েন্ট কমিশনের বৈঠক অনুষ্ঠিত হবে। নভেম্বরে ওআইসির মন্ত্রী পর্যায়ের বৈঠক ঢাকায় অনুষ্ঠিত হবে। তৃতীয় এসিডি মিনিস্ট্রিয়াল কনফারেন্স আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত হবে। এসব সফল আয়োজনের মাধ্যমে দেশের ইমেজ বৃদ্ধির পাশাপাশি পর্যটন শিল্পও বিকশিত হবে।

এ সময় টোয়াব সভাপতি তৌফিক উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন- বিমান ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, বিপিসির চেয়ারম্যান অপরূপ চৌধুরী পিএইচি প্রমুখ।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow