২৩ এপ্রিল, ২০১৭ ১৪:১৯

'কওমী মাদ্রাসা আর হেফাজত সন্ত্রাস এক ইস্যু নয়'

শেরপুর প্রতিনিধি

'কওমী মাদ্রাসা আর হেফাজত সন্ত্রাস এক ইস্যু নয়'

স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, "কওমী মাদ্রাসা, হেফাজত সন্ত্রাস আর কওমি মাদ্রাসার স্বীকৃতি দান এক ইস্যু নয়। হেফাজতের সাথে কওমী মাদ্রাসার সম্পর্ক আপনারা কোথায় পেলেন। কওমী মাদ্রাসার শিক্ষার্থীরা ধর্মীও শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নিজের পায়ে দাঁড়াবে এজন্য সরকার এই ব্যবস্থা নিয়েছে।" 

রবিবার শেরপুরের ঝিনাইগাতী থানার নতুন ভবন উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। 

এ সময় তিনি আরও বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী কয়েক বছর আগেই কওমী মাদ্রাসার ব্যাপারে কমিটি করে দিয়ে ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী তাদের স্বীকৃতি দিয়েছেন।"

মন্ত্রী বলেন, "সারা দেশে আমরা নতুন নতুন ভবনগুলো তৈরী করছি দেশকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়ার জন্য। সারাদেশে যে সমস্ত জরাজীর্ণ থানা ভবনগুলো আছে সেগুলোকে এই ভবনের আদলেই করা হবে। সেই সাথে জনগন যাতে তার সঠিক সেবা পায় এ চিন্তা করেই এ ভবনগুলো করা হয়েছে। সারা দেশে একই টাইপের থানা ভবন করা হচ্ছে যাতে আগের চেয়ে উন্নত সেবা দেয়া যায়। এ ভবনগুলো সবদিকে খেয়াল রেখেই করা হয়েছে।" 

এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য একেএম ফজলুল হক, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জে এম সালেহ উদ্দিন, ডিআইজ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রসাশক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি। পরে মন্ত্রী স্থানীয় বিনোদন কেন্দ্র গজনী অবকাশ পরিদর্শনে যান।

 

 

বিডি-প্রতিদিন/ ২৩ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর