২৪ এপ্রিল, ২০১৭ ০০:০৫

'শেখ হাসিনার শাসনকালেই তিস্তার সমাধান হবে'

দীপক দেবনাথ, কলকাতা:

'শেখ হাসিনার শাসনকালেই তিস্তার সমাধান হবে'

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনকালেই তিস্তার পানি বন্টন সমস্যা মিটতে পারে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। রবিবার ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার দিনহাটায় নিজের পৈত্রিক ভিটাতে গিয়ে এ মন্তব্য করেছেন এরশাদ। বাংলাদেশের কৃষকদের স্বার্থের কথা বিবেচনা করেই ভারতের মোদি সরকার এই চুক্তি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এরশাদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেই আশা প্রকাশ করেছেন যে- শেখ হাসিনার সরকার থাকতে থাকতেই এই চুক্তির বাস্তবায়ন হবে। ভারতের উত্তরপ্রদেশে বিধানসভায় বিপুল জয়ের পর মোদির রাজনৈতিক শক্তিও যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। আমরা আশা করবো, উনি যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা তিনি রাখবেন।

এরশাদ আরও জানান, ২০১৫ সালের জুন মাসে ঢাকা সফরে এসে ভারতের প্রধানমন্ত্রী বলেছিলেন বাতাস, পাখি ও পানির কোনও সীমানা থাকতে পারে না। কিন্তু এখন বুঝতে পারছি যে, বাতাস ও পাখির সীমানা নেই, তবে পানির সীমানা আছে।

বাংলাদেশে আগামী সাধারণ নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ টি সংসদীয় কেন্দ্রে প্রতিনিধি দেবে বলেও এদিন জানান তিনি। পাঁচ দিনের সফরে রবিবার বিকালের দিকে ভারতের পশ্চিমবঙ্গের কুচবিহার জেলার দিনহাটায় নিজের পৈত্রিক ভিটাতে যান এরশাদ। মূলত পারিবারিক একটি অনুষ্ঠানে যোগ দিতেই তার পশ্চিমবঙ্গ সফর বলে জানা গেছে। 

এ সময় এরশাদের সফরসঙ্গী হয়েছেন- এরশাদ পুত্র এরিক, জাতীয় পার্টির সেক্রেটারি জেনারেল রুহুল আমিন হাওলাদারসহ আরও কয়েকজন। ভারত সফর শেষ করে আগামী ২৭ এপ্রিল বাংলাদেশে ফিরে আসার কথা এরশাদের।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর