২৭ এপ্রিল, ২০১৭ ১৬:৩৭

ব্রেক্সিটের প্রভাব দ্বিপক্ষীয় সম্পর্কে পড়বে না : ক্যামেরন

অনলাইন ডেস্ক

ব্রেক্সিটের প্রভাব দ্বিপক্ষীয় সম্পর্কে পড়বে না : ক্যামেরন

ফাইল ছবি

ইউরোপীয় ইউনিয়ন (ব্রেক্সিট) থেকে যুক্তরাজ্য বেরিয়ে গেলেও বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ডেভিড ক্যামেরনের বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

ইহসানুল করিম বলেন, শেখ হাসিনা ও ডেভিড ক্যামেরনের বৈঠকে দুই দেশের বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে আলোচনা হয়েছে। সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী বাংলাদেশের বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ এবং শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির প্রশংসা করেন। 

প্রধানমন্ত্রী তার সরকারের বিভিন্ন নীতির কথা জানিয়ে বলেন, সে অনুযায়ীই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং সাফল্য অর্জন করছে। পরিকল্পনা অনুযায়ী নতুন ১০০টি অর্থনৈতিক অঞ্চল হলে বিপুলসংখ্যক মানুষের কাজের সংস্থান হবে বলে ক্যামেরনকে জানান প্রধানমন্ত্রী।

ক্যামেরন বলেন, বাংলাদেশের এসব অর্থনৈতিক অঞ্চলে কর্মদক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে যুক্তরাজ্য সহযোগিতা করতে পারে। শেখ হাসিনা এ সময় বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাজ্যে কার্গো পরিবহনে নিষেধাজ্ঞার বিষয়টি তুলে ধরেন এবং এর সমাধানের ওপর গুরুত্বারোপ করেন।

ইহসানুল করিম আরও জানান, বৈঠকে রোহিঙ্গা সমস্যা নিয়েও কথা হয়েছে। প্রায় ৪ লাখ রোহিঙ্গার বাংলাদেশে অবস্থানের তথ্য তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়ার বিষয়ে আলোচনা করেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর