২৭ এপ্রিল, ২০১৭ ১৯:১৬

অপারেশন ‘ইগল হান্ট’ সমাপ্ত, আবুসহ ৪ জঙ্গি নিহত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

অপারেশন ‘ইগল হান্ট’ সমাপ্ত, আবুসহ ৪ জঙ্গি নিহত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবনগরের জঙ্গি আস্তানায় অভিযানে আবুসহ চার জঙ্গি নিহত হয়েছেন। তাদের মরদেহ আস্তানার ভেতরে রয়েছে।

বৃহস্পতিবার রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেন ‘অপারেশন ঈগল হান্ট’ সমাপ্ত ঘোষণা করে এ তথ্য জানান

ডিআইজি বলেন, অভিযান আনুষ্ঠানিকভাবে শেষ। সোয়াট বাড়িটি পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছে। এখন ভেতরে কোনো বোমা বা বিস্ফোরক আছে কিনা তা খতিয়ে দেখতে কার্যক্রম শুরু করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিট।

এর আগে বিকেল ৫টার দিকে ১৫ মিনিটের ব্যবধানে ঘটনাস্থল থেকে অ্যাম্বুলেন্সে করে নারী ও এক শিশুকে উদ্ধার করা হয়। আস্তানার প্রধান ফটকে পাওয়া একটি বোমা দুপুরে নিষ্ক্রিয় করা হয়েছে। সকাল ৯টা ১০ মিনিটে দ্বিতীয় দিনের অভিযান অপারেশন ‌'ঈগল হার্ট' শুরু হয়। অভিযান শুরুর পরপরই মুহুর্মুহু গুলির শব্দ পাওয়া যায়। বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে অপারেশন ঈগল হার্ট নাম দিয়ে অভিযান শুরু হয় এবং রাত ৯টার দিকে অভিযান স্থগিত ঘোষণা করেন সোয়াতের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার।

 

কাউন্টার টেরোরিজম ইউনিটের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, শিবগনগর এলাকায় বুধবার ভোরে সাইদুর রহমান জেন্টু হাজীর বাড়ি ঘেরাও করে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এরপর বুধবার সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। বেলা ১২টা পর্যন্ত গুলির শব্দ পাওয়া যায়। পরে সন্ধ্যা পৌনে ৭টায় আনুষ্ঠানিক অভিযান শুরু হয় এবং রাত ৯টায় অভিযান স্থগিত ঘোষণা করা হয়।  

এদিকে, বৃহস্পতিবার সকালে অভিযান শুরুর পর সকাল সাড়ে ১০টার দিকে সোয়াতের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার, রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিসারুল আরিফ, জেলা পুলিশ সুপার টিএম মোজাম্মেল হক ঘটনাস্থলে পৌঁছান।

বিডি প্রতিদিন/২৭ এপ্রিল ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর