২৮ এপ্রিল, ২০১৭ ১৪:১৩

'নতুন প্রজন্মকে সঠিকভাবে প্রস্তুত করতে হবে'

অনলাইন ডেস্ক

'নতুন প্রজন্মকে সঠিকভাবে প্রস্তুত করতে হবে'

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, 'শিক্ষা ভবিষ্যৎ নির্মাণের জন্য সবচেয়ে বড় কাজ। তাই নতুন প্রজন্মকে সঠিকভাবে প্রস্তুত করতে হবে। ভালভাবে লেখাপড়া করে নিজের জীবনকে সার্থক করার পাশাপাশি দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। জ্ঞান-প্রযুক্তি ও দক্ষতায় নিজেদের সমৃদ্ধ করতে হবে।'

আজ শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতি আয়োজিত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

নাহিদ বলেন, বর্তমানে ছাত্রছাত্রীদের বিনামূল্যে বই, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ দেয়া হচ্ছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। এ প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশ নির্মাণের কারিগর। তারা সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে। ২০২১ সালের মধ্যে আমরা লক্ষ্য অর্জন করতে চাই। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ নির্মাণ করতে চাই। এজন্য নতুন প্রজন্মকে বিশ্বমানের দক্ষতা অর্জনের পাশাপাশি নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।

দেশে শিক্ষার সুযোগ বৃদ্ধি এবং মানোন্নয়নের জন্য বেসরকারি খাতকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সরকারের একার পক্ষে এ বিশাল কাজ সম্পন্ন করা কঠিন। 

শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারী সমবায় সমিতির সভাপতি মো. হায়দার আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, বিশিষ্ট শিক্ষানুরাগী ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ আবদুল কাদির মোল্লা এবং সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বক্তৃতা করেন।

পরে শিক্ষামন্ত্রী মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর, পরিদফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ১১১ জন ছেলেমেয়েকে বৃত্তি প্রদান করা হয়। 

বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর