২৯ এপ্রিল, ২০১৭ ১৯:০৭

বিমানবন্দরে সেবার মান বৃদ্ধির আহ্বান বাণিজ্যমন্ত্রীর

অনলাইন ডেস্ক

বিমানবন্দরে সেবার মান বৃদ্ধির আহ্বান বাণিজ্যমন্ত্রীর

ফাইল ছবি

দেশের উন্নয়নের সাথে সাথে বিমানবন্দরগুলোর সেবার মানও বৃদ্ধি করার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ শনিবার রাজধানীর আর্মি গল্ফ ক্লাবে প্লাম ভিউ রেস্টুরেন্টে এভিয়েশন অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র উদ্যোগে ‘দেশীয় এয়ারলাইন্সের বর্তমান সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, বিমানবন্দরে যাতায়াতের সময় যাতে কোনো দেশি বা বিদেশি যাত্রী হয়রানি না হয়, তা নিশ্চিত করা প্রয়োজন।

বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত এয়ার লাইন্সগুলোর বিষয়ে তিনি বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত এয়ার লাইন্সগুলো এখনো ভালো করতে পারেনি। অনেকগুলো এয়ার লাইন্স কাজ শুরু করলেও এখন টিকে আছে মাত্র তিনটি। 

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, এয়ার লাইন্সগুলোকে সহযোগিতা দিতে হবে। এগুলোর অগ্রযাত্রায় যাতে কোনো ধরনের বাধার সৃষ্টি না হয়, সে বিষয়ে বাস্তব সম্মত সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বেসরকারি পর্যায়ে এয়ার লাইন্সগুলোর বিপুল সম্ভাবনা দেখা দিয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। এ জন্য দক্ষ জনশক্তি প্রয়োজন। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল ইহসানুল গনী চৌধুরী এবং অপারেটর অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ এর মহাসচিব মাসুদুর রহমান।

বিডি প্রতিদিন/২৯ এপ্রিল ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর