২৯ এপ্রিল, ২০১৭ ২১:২৫

'বিএনপি ভারতের বিরোধীতা করে ভোটের অ্যাডভান্টেজ নেয়'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

'বিএনপি ভারতের বিরোধীতা করে ভোটের অ্যাডভান্টেজ নেয়'

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, "বিএনপি ভোটের সময় ভারতের বিরোধীতা করে অ্যাডভান্টেজ নেয়। কিন্তু এটা ভাঙিয়ে আর চলতে পারে না। ভারতের বিরোধীতা করে এখন ভোট চাইলে তাতে সাড়া দেবে না জনগন।"

শনিবার চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউটে ভারতীয় সহকারী-হাইকমিশন, চট্টগ্রাম আয়োজিত ‘মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিম’র আওতায় মুক্তিযোদ্ধার সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ভারতের সাথে গভীর সম্পর্কের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, "মানুষ এখন সজাগ হয়ে গেছে। এখন মিথ্যা অপবাদ দিয়ে মানুষকে আর ভোলাতে পারবে না। আমাদের সাথে ভারতের বন্ধুত্ব আছে আর থাকবে।"

অনুষ্ঠানে বাংলাদেশে ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, "বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক বর্তমানে নতুন উচ্চতায় উঠেছে। এখন সব মুক্তিযোদ্ধারা পাঁচ বছরের মাল্টিপল এন্ট্রি ভিসা পাবেন। প্রত্যেক বছর একশজন মুক্তিযোদ্ধাকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে।"

অনুষ্ঠানে জানানো হয়, এখন পর্যন্ত ১০ হাজারেরও বেশি শিক্ষার্থীকে ১৫ কোটি টাকা মূল্যের বৃত্তি প্রদান করা হয়েছে। এ বছর স্নাতক পর্যায়ের মোট ছয়শ জন শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে। অনুষ্ঠানে চট্টগ্রামের ৪৮ জনকে এবার বৃত্তি প্রদান করা হয়।


বিডি-প্রতিদিন/ ২৯ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর