৩০ এপ্রিল, ২০১৭ ১৬:০০

রমজান সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

অনলাইন ডেস্ক

রমজান সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

ফাইল ছবি

অার ক'দিন বাদেই আসছে রমজান মাস। প্রতিবছরই এ রোজার সময় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পেয়ে থাকে। আর প্রতিবছরই রোজাকে সামনে রেখে বাজার স্থিতিশীল রাখতে খোলা বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। 

আর চলতি বছর  ১৫ মে থেকে শুরু হচ্ছে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্যের বিক্রি। নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে রোববার এক পর্যালোচনা সভায় টিসিবির চেয়ারম্যান আবু সালেহ  মো. গোলাম আম্বিয়া এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, “আগামী ২৭ মে থেকে রোজা শুরু হবে। আমরা আশা করছি, ১৫ মে থেকে আমরা মার্কেটিং শুরু করবো।” রোজা সামনে রেখে প্রতিবছর পেঁয়াজ, চিনি, ছোলা, ডাল, তেল ও খেজুর বিক্রি করে থাকে টিসিবি।

গত বছরের মতোই এবারও ২ হাজার ৮১১ জন পরিবেশক টিসিবির পণ্য বিক্রি করবেন; সারা দেশে মোট ১৮৫টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হবে। এর মধ্যে ঢাকায় ৩৩টি, চট্টগ্রামে থাকবে ১০টি, অন্য বিভাগীয় শহরে ৫টি করে এবং অন্য জেলা শহরগুলোতে ২টি করে ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি হবে।

সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, “এবার টিসিবি সম্পূর্ণ তৈরি আছে। আমরা ডাল ও ছোলা অস্ট্রেলিয়া থেকে এনেছি। কয়েক কোটি টাকা ভর্তুকি হিসাবে যাবে।”

বিডি প্রতিদিন/ ৩০ এপ্রিল, ২০১৭/ ই জাহান

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর