৩০ এপ্রিল, ২০১৭ ১৯:২৪

রকিবুল হুদার নির্দেশে শেখ হাসিনার জনসভায় হামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

রকিবুল হুদার নির্দেশে শেখ হাসিনার জনসভায় হামলা

শেখ হাসিনা (ফাইল ছবি)

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) তৎকালীন কমিশনার মির্জা রকিবুল হুদার নির্দেশে ২৯ বছর আগে আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় হামলা হয় বলে জানিয়েছেন দু'জন সাক্ষী। সাক্ষ্য গ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষী আবু ছৈয়দ এবং অশোক বিশ্বাসকে জেরা করেন। রবিবার চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর রুহুল আমিনের আদালতে সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। সাক্ষ্যদাতারা হলেন- ঘটনার দিন পুলিশের হামলার শিকার আবু সৈয়দ এবং পুলিশী হামলায় নিহত সিটি কলেজের তৎকালীন ছাত্র স্বপন বিশ্বাসের বড় ভাই অশোক।

বিভাগীয় বিশেষ আদালতের পিপি মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি বর্ষণ ও হামলার মামলায় আবু সৈয়দ এবং অশোক বিশ্বাস সাক্ষ্য দেন। দুই সাক্ষীর জবানবন্দি ও জেরার পর আদালত ৩ জুলাই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

জবানবন্দিতে আবু সৈয়দ বলেন, ঘটনার সময় তিনি কবিরহাট ডিগ্রী কলেজের শিক্ষক ছিলেন। দুপুরে শেখ হাসিনার জনসভায় যাওয়ার পথে নিউ মার্কেট এলাকায় পুলিশের হামলার শিকার হন। মিছিল নিয়ে জনসভাস্থলে যাওয়ার পথে শেখ হাসিনার গাড়িবহরে পুলিশ হামলা চালায় বলে জানান তিনি।

অশোক বিশ্বাস বলেন, জনসভায় পুলিশের গুলিতে অন্যান্য নিহতদের সাথে তার ভাইও নিহত হন। ঘটনার পরদিন পুলিশের তত্ত্বাবধানে স্বপনকে বলুয়ারদিঘী মহাশ্মশানে দাহ করা হয়। সিএমপি’র তৎকালীন কমিশনার রকিবুল হুদার নির্দেশে এ হামলা হয় বলে তিনি জবানবন্দিতে উল্লেখ করেন।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর