২২ মে, ২০১৭ ১৬:১৮

রেইনট্রিকে দেওয়া শুল্ক গোয়েন্দার নোটিশ হাইকোর্টে স্থগিত, আপিল বিভাগে খারিজ

অনলাইন ডেস্ক

রেইনট্রিকে দেওয়া শুল্ক গোয়েন্দার নোটিশ হাইকোর্টে স্থগিত, আপিল বিভাগে খারিজ

রেইনট্রি হোটেল

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে হোটেল রেইন ট্রি'র মালিককে শুল্ক গোয়েন্দার নোটিশের উপর হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত হয়েছে। হোটেল কর্তৃপক্ষকে ২৩ মে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সদর দপ্তরে আসতে হবে।

আজ প্রথমে শুল্ক গোয়েন্দার তলবী নোটিশটি স্থগিত করে হাইকোর্ট। দুপুরেই এই স্থগিতাদেশের বিরুদ্ধে শুল্ক গোয়েন্দা আপিল করে। আপিল আদালত বিকেল ৪ টায় শুনানিশেষে হাই কোর্টের আদেশটি ৬ সপ্তাহের জন্য স্থগিত করে।

শুল্ক গোয়েন্দার পক্ষে এটর্নি জেনারেল জনাব মাহবুবে আলম ও ডিএজি জনাব এসএম মনিরুজ্জামান যুক্তিতর্ক পেশ করেন।

উল্লেখ্য, গত ১৪ মে শুল্ক গোয়েন্দার অভিযানে বনানীর রেইন ট্রি হোটেলের ১০১ নং কক্ষে ১০ বোতল মদ পাওয়া যায়। প্রথমে হোটেল কর্তৃপক্ষ আটক মাদককে 'জুস' হিসেবে বর্ণনা করেন। এরপর সংবাদ সম্মেলন করে হোটেল থেকে মদ উদ্ধার হয়নি মর্মে দাবি করেন।

আজ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেমিকেল টেস্ট রিপোর্টে আটক বোতলের নমুনা পরীক্ষায় ১৩.৪৯% এলকোহল পাওয়া যায় মর্মে প্রত্যয়ন পাওয়া গেছে। এই রিপোর্টে আটক পণ্যকে 'বিদেশী মদ' হিসেবে বর্ণনা করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা হোটেল রেইন ট্রি কর্তৃপক্ষকে ১৭ মে তে তলব করলে তারা অসুস্থতার কথা বলে সময় প্রার্থনা করেন। শুল্ক গোয়েন্দা তাদের আবেদনের আলোকে এবং ন্যায়বিচারের স্বার্থে ৬ দিনের সময় দিয়ে ২৩ মে পুনরায় নোটিশ দেয়।

কিন্তু আবেদনে অসুস্থতার কথা বলে সময় নিলেও তারা হাইকোর্টে এই নোটিশকে চ্যালেঞ্জ করেন।

হাই কোর্টের স্থগিত আদেশ প্রাপ্তির সাথে সাথেই শুল্ক গোয়েন্দা অধিদপ্তর আপিল করে।

আপিল বিভাগ আজই শুনানি শেষে হাই কোর্টের স্থগিতাদেশটি ছয় সপ্তাহের  জন্য করে স্থগিত করে দেয়।

এর ফলে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মাদক রাখার দায়ে শুল্ক আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানিলন্ডারিং আইনে অভিযোগ অনুসন্ধান ও তদন্তে বাঁধা রইলো না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর