২৩ মে, ২০১৭ ১৫:৪৮

চলতি দায়িত্বে শূন্য পদে প্রধান শিক্ষক হচ্ছেন ১৬ হাজার

অনলাইন ডেস্ক

চলতি দায়িত্বে শূন্য পদে প্রধান শিক্ষক হচ্ছেন ১৬ হাজার

সংগৃহীত ছবি

দীর্ঘদিন ধরে শূন্য থাকা দেশের বিভিন্ন স্থানে প্রায় ১৬ হাজার প্রধান শিক্ষকের পদে সহকারী শিক্ষকদের চলতি দায়িত্বে নিয়োগ দেওয়া হচ্ছে। সচিবালয়ে আজ মঙ্গলবার প্রাথমিক শিক্ষক সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, আজই ঢাকা জেলায় ৮৭ জনকে এ নিয়োগ আদেশ জারি করা হবে।

দীর্ঘ আট বছর ধরে আদালতে মামলা থাকায় সহকারী শিক্ষকদের মধ্য থেকে পদোন্নতির মাধ্যমে ৬৫ শতাংশ প্রধান শিক্ষকদের পদ পূরণ করা সম্ভব হয়নি বলে অনুষ্ঠানে জানানো হয়।

সারা দেশে প্রায় ২১ হাজার প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, অন্যান্য জেলা থেকে শিক্ষকদের গ্রেডেশনের তালিকা পেলে সেখানেও প্রধান শিক্ষকের শূন্য পদে সহকারী শিক্ষকদের চলতি দায়িত্বে নিয়োগ দেওয়া হবে। প্রধান শিক্ষকের পদটি দুটি প্রক্রিয়ায় পূরণ করা হয়ে থাকে জানিয়ে মোস্তাফিজুর রহমান বলেন, মোট শূন্য পদের ৩৫ শতাংশ পিএসসির (সরকারি কর্ম কমিশন) মাধ্যমে সরাসরি নিয়োগ এবং ৬৫ শতাংশ সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদোন্নতির মাধ্যমে পূরণ করা হয়ে থাকে।

অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আসিফ-উজ-জামান, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আবু হেনা মোস্তাফা কামাল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক আবুল বাশার উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর