৩০ মে, ২০১৭ ০২:২৫

ঘূর্ণিঝড় 'মোরা' : আশ্রয়কেন্দ্রে বাড়ছে ভিড়

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় 'মোরা' : আশ্রয়কেন্দ্রে বাড়ছে ভিড়

রাত গভীর হওয়ার সাথে সাথে আশ্রয়কেন্দ্রেগুলোতে ভিড়ও বাড়ছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোরা থেকে বাঁচতে আতঙ্কিত মানুষ ছুটছে আশ্রয়কেন্দ্রের দিকে। চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে কর্ণফুলী, আনোয়ারা, বাঁশখালী, সীতাকুণ্ড, চন্দনাইশ, মিরসরাই ও চন্দনাইশ উপজেলায় ইতোমধ্যে প্রায় ১ লাখ এলাকাবাসী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. হাবিবুর রহমান বলেন, ঘূর্ণিঝড় মোরা'র প্রভাবে ঘর ছেড়ে লোকজন জেলা প্রশাসনের নির্ধারিত সাইক্লোন সেন্টার ও আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিচ্ছেন। রাত যতো গভীর হচ্ছে, উপকূলীয় এলাকার লোকজন ঘরবাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে চলে আসছেন। 

জেলা প্রশাসনের তথ্যমতে, ১৪ উপজেলার ৪৭৯টি আশ্রয়কেন্দ্রের মধ্যে বাঁশখালীর ১০২টি আশ্রয়কেন্দ্রে ৪০ থেকে ৫০ হাজার, সন্দ্বীপের ২০০টি আশ্রয়কেন্দ্রে ২০ থেকে ২৫ হাজার, আনোয়ারার ৫৮টি আশ্রয়কেন্দ্রে ১০ থেকে ১৫ হাজার, সীতাকুণ্ডের ৬৯টি আশ্রয়কেন্দ্রে ৫ থেকে ৭ হাজার, কর্ণফুলীর ২৬টি আশ্রয়কেন্দ্রে ৫ থেকে সাড়ে ৬ হাজার এবং মহানগরের ঝুঁকিপূর্ণ ৫০০ পরিবার নিরাপদে ও পতেঙ্গার আশ্রয়কেন্দ্রে ৩০০ জন, মিরসরাইয়ের ২৬টি আশ্রয়কেন্দ্রে ১০০ এবং চন্দনাইশের ৫টি আশ্রয়কেন্দ্রে ১৭০ জন এলাকাবাসী আশ্রয় নিয়েছেন।

 

বিডি প্রতিদিন/৩০ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর